‘দিদির সঙ্গে দেখা না করে যাব না’, মমতা ঢুকতেই রাজভবনের সামনে শুয়ে পড়ল SSC প্রার্থীরা

SSC: রাজভবনে মমতা যেতেই রাস্তাতেই শুয়ে পড়লে SSC চাকরি প্রার্থীরা। পুলিশের সঙ্গে শুরু হয় তুমুল ধস্তাধস্তি। যা নিয়েই নতুন করে উত্তেজনা ছড়িয়েছে প্রশাসনিক মহলে।

‘দিদির সঙ্গে দেখা না করে যাব না’, মমতা ঢুকতেই রাজভবনের সামনে শুয়ে পড়ল SSC প্রার্থীরা
ছবি - মমতা ঢুকতেই রাজভবনের সামনে ধুন্ধুমার
Follow Us:
| Edited By: | Updated on: Jun 09, 2022 | 6:44 PM

কলকাতা: প্রস্তুতি ছিল আগে থেকেই। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) রাজভবনে ঢুকতেই গেটের সামনে জড়ো হতে থাকনেন এসএসসি চাকরি প্রার্থীরা (SSC Job Candidate)। আচমকা পুলিশি বেড়া টপকে তাঁরা ঢুকতে যান রাজভবনের অন্দরে। তখনই ছড়ায় ব্যাপক উত্তেজনা। গেটের সামনেই পুলিশের সঙ্গে চলে ব্যাপক ধস্তাধস্তি। সংবাদমাধ্যমের ক্যামেরার সামনেই দুই চাকরি প্রার্থীদের টেনে হিঁচরে গাড়িতে তোলার চেষ্টা করে পুলিশ। কিন্তু নিজেদের দাবিতে অনড় ছিলেন চাকরি প্রার্থীরা। রাস্তাতেই শুয়ে পড়েন শারীরশিক্ষা ও কর্মশিক্ষার দুই চাকরি প্রার্থী। দাবি একটাই, “মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা না করে আমরা এখান থেকে যাব না”। কিন্তু, অনড় প্রার্থীদের তুলতে ঘাম ছুটে যায় পুলিশের।  

রাস্তাতেই শুয়ে এক টাকরি প্রার্থী বলেন, ”আমরা বারবার দিদির সঙ্গে দেখার করার চেষ্টা করেছি। কিন্তু উনি দেখা করেননি। আমরা আর এ কষ্ট সহ্য করতে পারছি না। আমরা দিদিকে সব জানাতে চাই। আর কতদিন আমরা মাতঙ্গিনী হাজরার মূর্তির পাদদেশে বসে থাকব? আমাদের মৃত্যুবরণ করা ছাড়া আরও কোনও উপায় নেই। আমরা আজ দিদির সঙ্গে দেখা না করে যাব না”। প্রসঙ্গত, বৃহস্পতিবার বিকালে রাজভবনে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে দেখা করতে আসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সে কথা আগেই ছিল চাকরি প্রার্থীদের কাছে। মুখ্যমন্ত্রী আসতেই ক্ষোভে ফেটে পড়েন তাঁরা। গেটের সামনে শুরু হয় অবস্থান বিক্ষোভ। তখনই পুলিশ তাঁদের উঠে যাওয়ার নির্দেশ দিতেই নতুন করে উত্তেজনা ছড়ায়। তখনও তাঁরা সেখান থেকে না উঠলে পুলিশ তাঁদের বলপূর্বক তুলে দেওয়ার চেষ্টা করেন। 

সূত্রের খবর, এদিন রাজভবনে মুখ্যমন্ত্রীর গাড়ি প্রবেশ করতেই গেটের সামনে জড়ো হন প্রায় ১৬ জন চাকরি প্রার্থী। তবে তৎক্ষণাৎ পুলিশ বেশিরভাগ আন্দোলনকারীকে সরিয়ে দিলেও ২ জনকেও দীর্ঘক্ষণ তোলা যায়নি। অবশেষে রাস্তা থেকে টানতে টানতে নিয়ে গিয়ে তাঁদের গাড়িতে তোলার চেষ্টা করে পুলিশ। একজন অসুস্থও হয়ে পড়েন বলে জানা যায়। তবে ছবি তুলতে গেলে পুলিশ কর্মীরা সংবাদমাধ্যমের কর্মীদের বাধা দেন বলেও অভিযোগ। তাতেও নতুন করে বাড়তে থাকে ক্ষোভের পারদ।