টুইটার-বিতর্কে কেন্দ্রকে তোপ মমতার, ‘ফেডারাল ফ্রন্টের প্রধানমন্ত্রী’, পালটা কটাক্ষ বিজেপির

মুখ্যমন্ত্রী এ দিন দাবি করেন, টুইটারকে 'নিয়ন্ত্রণ' করতে না পেরে 'বুলডোজ়' করতে চাইছে বিজেপি। ঠিক যেভাবে তাঁকে 'নিয়ন্ত্রণ' না করতে পেরে 'বুলডোজ়' করার চেষ্টা করা হয়েছিল। যা নিয়ে পালটা খোঁচা দিয়েছে বিজেপিও।

টুইটার-বিতর্কে কেন্দ্রকে তোপ মমতার, 'ফেডারাল ফ্রন্টের প্রধানমন্ত্রী', পালটা কটাক্ষ বিজেপির
অলংকরণ-অভীক দেবনাথ
Follow Us:
| Updated on: Jun 17, 2021 | 7:12 PM

কলকাতা: কেন্দ্রীয় সরকার বনাম টুইটার কর্তৃপক্ষের তরজার মাঝে বৃহস্পতিবার গোটা বিতর্ক নিয়ে প্রথমবার মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। স্বভাবসিদ্ধ ভঙ্গিতে বিষয়টি নিয়ে কেন্দ্রের বিরুদ্ধেই তোপ দাগেন তিনি। মুখ্যমন্ত্রী এ দিন দাবি করেন, টুইটারকে ‘নিয়ন্ত্রণ’ করতে না পেরে ‘বুলডোজ়’ করতে চাইছে বিজেপি। ঠিক যেভাবে তাঁকে ‘নিয়ন্ত্রণ’ না করতে পেরে ‘বুলডোজ়’ করার চেষ্টা করা হয়েছিল। যা নিয়ে পালটা খোঁচা দিয়েছে বিজেপিও।

কেন্দ্রের নতুন তথ্য ও প্রযুক্তি আইন পালন নিয়ে দ্বন্দ্ব চরমে উঠেছে সরকার এবং টুইটার কর্তৃপক্ষের। গাইডলাইন মেনে আধিকারির নিয়োগ সত্ত্বেও তার বিস্তারিত রিপোর্ট না পাঠানোর কারণে সম্প্রতি টুইটারের উপর থেকে রক্ষাকবচ তুলে নিয়েছে কেন্দ্র। রক্ষাকবচ প্রত্যাহার করে নেওয়ার ফলে এই প্রথম কোনও মার্কিন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের বিরুদ্ধে চাইলেই এখন আইনি পদক্ষেপ করতে পারবে কেন্দ্র।

বিষয়টি নিয়ে মুখ্যমন্ত্রী প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে এ দিন মমতা বলেন, “এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক ঘটনা। একদিন এই সবকিছু শেষ হবে। ওরা (কেন্দ্র) টুইটারকে নিয়ন্ত্রণ করতে পারছে না, তাই দুরমুশ করতে চাইছে। ওরা আমাকেও নিয়ন্ত্রণ করতে পারে না, তাই আমাকেও দুরমুশ করতে চায়। আমি তীব্র নিন্দা করছি।”

আরও পড়ুন: ত্রিপুরা ‘উদ্ধারে’ মুকুল-অস্ত্রেই ধার তৃণমূলের, ঘর বাঁচাতে আরএসএসের শরণে বিজেপি

মমতার এই মন্তব্যের পর থেকে পালটা প্রতিক্রিয়া দিতে শুরু করেছে বিজেপিও। গেরুয়া শিবিরের কোর কমিটির সদস্য তথা বিশিষ্ট বিজেপি নেতা অনির্বাণ গঙ্গোপাধ্যায় পালটা মুখ্যমন্ত্রীর এই উদ্ধৃতি টুইট করেন। সঙ্গে কটাক্ষের সুরে নীচে জুড়ে দেন, ‘ফেডারাল ফ্রন্টের প্রধানমন্ত্রী।’