আরও ভয়াবহ পরিস্থিতি বাংলায়! করোনা সংক্রমণে লাফিয়ে বাড়ছে মৃত্যু, কড়া পদক্ষেপ রাজ্যের

করোনা সংক্রমণে বাংলার পরিস্থিতি উদ্বেগজনক। দ্রুত হারে বাড়ছে করোনায় মৃতের (Corona Update) সংখ্যাও।

আরও ভয়াবহ পরিস্থিতি বাংলায়! করোনা সংক্রমণে লাফিয়ে বাড়ছে মৃত্যু, কড়া পদক্ষেপ রাজ্যের
ছবি-পিটিআই
Follow Us:
| Updated on: Apr 14, 2021 | 7:52 AM

কলকাতা: করোনা সংক্রমণে বাংলার পরিস্থিতি উদ্বেগজনক। দ্রুত হারে বাড়ছে করোনায় মৃতের (Corona Update) সংখ্যাও। সোমবার যেখানে দৈনিক মৃত্যুর সংখ্যা ছিল ১৪, মঙ্গলবার তা বেড়ে দাঁড়িয়েছে ২০। কোভিড মৃত্যু ঠেকাতে রাজ্যের মেডিক্যাল কলেজগুলির চিকিৎসকদের নিয়ে চারটি বিশেষজ্ঞ কমিটি গড়ল রাজ্য স্বাস্থ্য দফতর। এই চারটি কমিটিতে রাখা হবে প্রায় ৪০ জন চিকিৎসককে। গতকালই রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা ৫ হাজার পার করেছে। দ্রুত পেরোচ্ছে সংক্রমণের হার। আর সেই কারণেই এই সিদ্ধান্ত।

সূত্রের খবর, শয্যা সঙ্কট মেটাতে সোমবার রাতে রাজ্যে সরকারি কোভিড হাসপাতালের সংখ্যা ৪৬ থেকে বাড়িয়ে ৫৬ করা হয়েছে। একই সঙ্গে শয্যার সংখ্যা ৫৬০৪ থেকে বাড়িয়ে ৭ হাজার ৪২৮ করা হয়েছে। একধাক্কায় রাজ্যের বেডের সংখ্যা প্রায় দুহাজার বৃদ্ধি পেলেও রোগীদের বাড়তে থাকা সংখ্যা গভীর চিন্তার কারণ হয়ে থাকছে।

অতিমারি পরিস্থিতিতে রাজ্যের সার্বিক বিষয়টা মাথায় রেখে গুরুত্বপূর্ণ পদক্ষেপ করেছে কলকাতা পুরসভাও। পুরসভা এলাকার ১৪৪ টি ওয়ার্ড যে পুর স্বাস্থ্যকেন্দ্র রয়েছে, সেখানে ভ্যাকসিন দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। টার্গেট হিসেবে, প্রতিদিন কলকাতা শহরের ৩০ হাজার মানুষকে ভ্যাকসিন দেওয়া হবে বলে ঠিক করে নেওয়া হয়েছে।

দ্বিতীয় ঢেউয়ে আরও বিপদজ্জনক করোনা। ছড়াচ্ছে আরও দ্রুত হারে। আগামী চার সপ্তাহে দেশ জুড়ে অত্যন্ত গুরুতর পরিস্থিতি। হুঁশিয়ারি দিয়েছে স্বাস্থ্যমন্ত্রক। দেশবাসীর সহায়তা ছাড়া অতিমারি পরিস্থিতির মোকাবিলা করা কঠিন, বলছে কেন্দ্র। বিশ্বে দৈনিক সংক্রমণের শীর্ষে ভারত।

আরও পড়ুন: ভ্যাকসিন দেওয়া হবে কলকাতা পুরসভার সমস্ত ওয়ার্ডে, নবান্নে বৈঠকের পর সিদ্ধান্ত মুখ্যসচিবের

গত ২৪ ঘণ্টায় রাজ্যে সংক্রমিত হয়েছেন ৪ হাজার ৮১৭জন। মঙ্গলবারের বুলেটিন অনুযায়ী অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা গত ২৪ ঘণ্টায় বেড়েছে ২ হাজার ৫১৯ জন। যার ফলে এই মুহূর্তে রাজ্যে অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা গিয়ে দাঁড়াল ২৯ হাজার ৫০ জন।