ভ্যাকসিন দেওয়া হবে কলকাতা পুরসভার সমস্ত ওয়ার্ডে, নবান্নে বৈঠকের পর সিদ্ধান্ত মুখ্যসচিবের

বর্তমানে প্রতিদিন রাজ্যে প্রায় চার লক্ষ মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়। আগামীতে এই সংখ্যা আরও বাড়ানোর কথা ঠিক করা হয়েছে।

ভ্যাকসিন দেওয়া হবে কলকাতা পুরসভার সমস্ত ওয়ার্ডে, নবান্নে বৈঠকের পর সিদ্ধান্ত মুখ্যসচিবের
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Apr 13, 2021 | 11:29 PM

কলকাতা: রাজ্যের সার্বিক পরিস্থিতি নিয়ে মঙ্গলবার নবান্নে বৈঠক করলেন মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়। নবান্ন সূত্রে খবর, আজকের বৈঠকে কলকাতা পুরসভা এলাকার ১৪৪ টি ওয়ার্ড যে পুর স্বাস্থ্যকেন্দ্র রয়েছে, সেখানে ভ্যাকসিন দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। টার্গেট হিসেবে, প্রতিদিন কলকাতা শহরের ৩০ হাজার মানুষকে ভ্যাকসিন দেওয়া হবে বলে ঠিক করে নেওয়া হয়েছে। পর্যায়ক্রমে এই সংখ্যা বাড়ানো হবে।

বর্তমানে প্রতিদিন রাজ্যে প্রায় চার লক্ষ মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়। আগামীতে এই সংখ্যা আরও বাড়ানোর কথা ঠিক করা হয়েছে। মঙ্গলবার বিভিন্ন বণিক সভার প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন মুখ্যসচিব। সরকারের উদ্যোগে প্রতিটি বেসরকারি অফিসের ৪৫ উর্ধ্ব কর্মীদের ভ্যাকসিন দেওয়ার ক্ষেত্রে ছাড়পত্র দিয়েছে রাজ্য সরকার। অবশ্য সেই সঙ্গে কর্মীদের মাস্ক পরা, দূরত্ববিধি মানা, থার্মাল চেকিং, অফিসের লিফটে চারজনের বেশি ওঠায় নিষেধাজ্ঞা ও ৫০ শতাংশ কর্মী নিয়ে কাজ, এই সমস্ত বিধি কড়াভাবে মানতে হবে।

আরও পড়ুন: ‘দিদি আমি বহিরাগত নই, খাঁটি বাঙালির মতো বাংলাকে বোঝার চেষ্টা করছি’, দমদমে বললেন শাহ

গত বছর দেশে সংক্রমণ ছড়ানোর পর থেকেই কলকাতা-সহ জেলাগুলির বেশিরভাগ আবাসনগুলিতে ভাইরাসের প্রকোপ ছিল চোখে পড়ার মতো। করোনার দ্বিতীয় ঢেউ ধাক্কা মারার সঙ্গে সঙ্গে ফের একবার সেই আবাসনগুলি সংক্রমণ বৃদ্ধি পেতে দেখা যাচ্ছে। এ বার কলকাতার সমস্ত আবাসনেও টিকাকরণের অনুমতি দেওয়া হয়েছে। নবান্নর বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়, আবাসন কর্তৃপক্ষ যদি চান, তাদের নিজ উদ্যোগে ভ্যাকসিনেশন করাতে, তার জন্যও ছাড়পত্র দেওয়া হল।

আরও পড়ুন: শীতলকুচির ‘প্রকৃত সত্য’ চাপা দিতে চাইছেন মমতার নিরাপত্তা অধিকর্তা, চাঞ্চল্যকর দাবি বিজেপির