শীতলকুচির ‘প্রকৃত সত্য’ চাপা দিতে চাইছেন মমতার নিরাপত্তা অধিকর্তা, চাঞ্চল্যকর দাবি বিজেপির

পুরো বিষয়টাই মমতা বন্দ্যোপাধ্যায়ের ডিরেক্টর অব সিকিওরিটি জ্ঞানবন্ত সিংহের তত্ত্বাবধানেই হয়েছে বলে অভিযোগ তুলেছে বিজেপি। সেই জ্ঞানবন্ত সিং যাঁকে নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী আঘাত পাওয়ার পর নিরাপত্তা অধিকর্তা হিসেবে বদলি করেছিল খোদ নির্বাচন কমিশন।

শীতলকুচির 'প্রকৃত সত্য' চাপা দিতে চাইছেন মমতার নিরাপত্তা অধিকর্তা, চাঞ্চল্যকর দাবি বিজেপির
ছবি- টুইটার
Follow Us:
| Updated on: Apr 13, 2021 | 5:09 PM

কলকাতা: শীতলকুচি নিয়ে চাঞ্চল্যকর দাবি প্রকাশ্যে আনল বিজেপি। এ দিন সাংবাদিক বৈঠক করে বিজেপির রাজ্য সহ-সভাপতি জয়প্রকাশ মজুমদার দাবি করেন, “চতুর্থ দফার বুথে সে দিন যে ঘটনা ঘটেছিল, তার প্রকৃত তথ্য চাপা দিতে চাইছে রাজ্য পুলিশ।” এবং এই পুরো বিষয়টাই মমতা বন্দ্যোপাধ্যায়ের ডিরেক্টর অব সিকিওরিটি জ্ঞানবন্ত সিংহের তত্ত্বাবধানেই হয়েছে বলে অভিযোগ তুলেছে বিজেপি। সেই জ্ঞানবন্ত সিং যাঁকে নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী আঘাত পাওয়ার পর নিরাপত্তা অধিকর্তা হিসেবে বদলি করেছিল খোদ নির্বাচন কমিশন।

পাশাপাশি নিশানায় নেওয়া হয়েছে রাজ্য কমিশনের মুখ্য নির্বচনী আধিকারিক আরিজ আফতাবকেও। তিনিও স্বচ্ছভাবে সমস্ত রিপোর্ট প্রকাশ্যে আনছেন না বলেই দাবি করা হয়েছে। একই সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় যে সিআইডি তদন্তের কথা বলেছেন, সেই তদন্তের রিপোর্ট বিকৃত করে কেন্দ্রীয় বাহিনীকে দোষারোপ করা হতে পারে বলে আশঙ্কা করেছে বিজেপি।

জয়প্রকাশের দাবি, “আমরা খবর পেয়েছি, মমতার ডিরেক্টর অব সিকিওরিটি জ্ঞানবন্ত সিং এই জায়গায় যুক্ত হয়ে অবৈধভাবে ওই জেলার জেলাশাসক, যিনি ওই জেলার রিটার্নিং অফিসার, তাঁকে নির্দেশ দিচ্ছেন সমস্ত রিপোর্ট চেপে দেওয়ার জন্য। এই রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকও সম্পূর্ণভাবে সত্যটাকে সামনে আসার চেষ্টা করছেন না।” বিজেপির প্রশ্ন, “ওই বুথের সিসিটিভি ফুটেজ কোথায়? প্রিসাইডিং অফিসার থেকে শুরু করে রিটার্নিং অফিসারের রিপোর্ট কোথায়? শুধু জেলা সুপারের রিপোর্ট এসেছে। বাকিগুলো তদন্তের জন্য দরকার।”

আরও পড়ুন: হেঁটে হেঁটে হাসপাতালে এলেন করোনা রোগী! পিপিকিট পরে চায়ের দোকানে ভোজন সারলেন অ্যাম্বুলেন্স চালক!

বিজেপির চাঞ্চল্যকর অভিযোগ, “রাতে রাজ্য পুলিশ গিয়ে বাড়ি বাড়ি গিয়ে বলে এসেছে ওই বুথের ভিডিয়ো যেন না বেরোয়। কী ছিল সেই ভিডিয়োতে? কেন একটাও ভিডিয়ো বাইরে এল না?”

মুখ্যমন্ত্রীর সিআইডি তদন্ত নিয়েও পালটা সওয়াল দেগে বলা হয়েছে, “পুলিশ যখন কমিশনের অধীনে তখন মমতা কেন আলাদা করে সিআইডি তদন্তের নির্দেশ দিলেন? কমিশন তো আলাদা করে তদন্তের কথা বলেছে। তদন্তটা ঠিক কে করবে? সিআইডি তদন্ত করলে কেন্দ্রীয় বাহিনীর উপর দোষ চাপানোর চেষ্টা করবে।”

আরও পড়ুন: আবারও লকডাউন না নাইট কার্ফু? ঠিক কতটা ক্ষতিগ্রস্ত হবে অর্থনীতি? নবান্নে আজ জরুরি বৈঠকে মুখ্যসচিব