Covid Death: শহরে ফের কোভিড আক্রান্ত হয়ে মৃত্যু বৃদ্ধের

Covid Death: গত কয়েকদিনে সংক্রমণের কারণে তিনজনের মৃত্যুর খবর সামনে এসেছে কলকাতায়। তবে আক্রান্তের সংখ্যা নিয়ে কোনও তথ্য প্রকাশ করেনি স্বাস্থ্য দফতর।

Covid Death: শহরে ফের কোভিড আক্রান্ত হয়ে মৃত্যু বৃদ্ধের
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Apr 21, 2023 | 3:12 PM

কলকাতা : রাজ্যে করোনার খুব জটিল কোনও উপসর্গ দেখা যাচ্ছে না বলেই  জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে করোনার সংক্রমণ যে আবারও বাড়তে শুরু করেছে, তা স্পষ্ট। বৃহস্পতিবার রাতে ফের এক বৃদ্ধের মৃত্যু হল করোনায়। বেলেঘাটা আইডি হাসপাতালে ভর্তি ছিলেন ৮০ বছর বয়সী বৃদ্ধ সুবীর কর। বৃহস্পতিবার রাত ৯টা ১৫ মিনিটে মৃত্যু হয়েছে তাঁর।‌ মৃত্যুর কারণ হিসেবে কোভিড সংক্রমণের কথা উল্লেখ করেছেন চিকিৎসকেরা। এই নিয়ে গত কয়েকদিনে সংক্রমণের কারণে তিনজনের মৃত্যুর খবর সামনে এসেছে। সম্প্রতি করোনা নিয়েই নির্দেশিকাও প্রকাশ করা হয়েছে নবান্নের তরফে। ফের মাস্ক পরার কথা বলেছেন মুখ্য়মন্ত্রী।

প্রতিদিন রাজ্যে কতজন করোনা আক্রান্ত হচ্ছেন, সে ব্যাপারে কোনও তথ্য প্রকাশ করা হয়নি স্বাস্থ্য দফতরের তরফে। ফলে সঠিক চিত্রটা স্পষ্ট হচ্ছে না। তবে সম্প্রতি নবান্নের তরফে নির্দেশিকা প্রকাশ করে সাধারণ মানুষকে সতর্ক করা হয়েছে। ভিড় জায়গায় মাস্ক পরার পরামর্শ দেওয়া হয়েছে। নির্দেশিকায় উল্লেখ করা হয়েছে, করোনার উপসর্গ খুব ভয়ঙ্কর না হলেও বয়স্ক বা কোমর্বিডিটি রয়েছে, এমন ব্যক্তিদের ক্ষেত্রে জটিল হতে পারে করোনা সংক্রমণ। 

গত সোমবারই বেলেঘাটা আইডি’তে সত্তরোর্ধ্ব এক বৃদ্ধের করোনায় মৃত্যু হয়। হাসপাতালে ভর্তির পর‌ই তাঁর মৃত্যু হয় বলে হাসপাতাল সূত্রে খবর। কোভিড আক্রান্ত হওয়ার পাশাপাশি সেপসিসের কারণে মৃত্যুর কথা উল্লেখ করা হয়েছে ওই বৃদ্ধের ক্ষেত্রে। সাম্প্রতিক সময়ে আরও এক বৃদ্ধারও মৃত্যু হয় করোনায়।

সারা দেশেই করোনা সংক্রমণ বাড়ছে উল্লেখযোগ্যভাবে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৬৯২ জন। এই নিয়ে দেশে সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে হল ৬৬ হাজার ১৭০।