Covid Spike: বেলাগাম করোনা! শুরু থেকেই ‘টার্গেট’ স্বাস্থ্যকর্মীরা? ন্যাশনালের ল্যাব রিপোর্টে উদ্বেগ

Covid Spike: রবিবার সকালে জানা গিয়েছিল চিত্তরঞ্জন শিশু সেবা সদনে ২৪ জন চিকিৎসক-স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত হয়েছেন। সেই সংখ্যাটাই সন্ধ্যায় বেড়ে ৩৬ হয়ে গেল!

Covid Spike: বেলাগাম করোনা! শুরু থেকেই 'টার্গেট' স্বাস্থ্যকর্মীরা? ন্যাশনালের ল্যাব রিপোর্টে উদ্বেগ
ক্রমশ বাড়ছে সংক্রমণ।ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 02, 2022 | 9:00 PM

কলকাতা: ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবের রিপোর্টে চিন্তা বাড়ল স্বাস্থ্য ভবনের। শনিবার হাসপাতালে ল্যাবে ৯৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। ৯৩ জনের মধ্যে ৪৪ জনের কোভিড রিপোর্ট পজিটিভ।

এই ল্যাবের রিপোর্টে রীতিমত চিন্তার ভাঁজ স্বাস্থ্য দফতরের কর্তাদের কপালে। ল্যাবের এই রিপোর্ট দেখে বিস্মিত স্বাস্থ্য ভবন। পজিটিভিটি রেট ৪৮ শতাংশ। সূত্রের খবর, যে ৪৪ জনের রিপোর্ট পজিটিভ এসেছে তার মধ্যে ৫ জনই চিকিৎসক। এর মধ্যে তিনজন পিজিটি। ৩৯ জন ওপিডি-আইপিডি’র রোগী বলে খবর স্বাস্থ্যভবন সূত্রে।

বোঝাই যাচ্ছে ক্রমে পরিস্থিতি উদ্বেগজনক হয়ে উঠছে। কলকাতা ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে শনিবার ৯৩টি নমুনা পরীক্ষা করা হয়েছিল। সেখানেই দেখা যায় ৪৮ শতাংশ পজিটিভিটি রেট। এরকম আগে করোনার প্রথম ঢেউ বা দ্বিতীয় ঢেউয়ে এরকম ছবি দেখা যায়নি। এ নিয়ে চিন্তা বাড়ছে স্বাস্থ্য ভবনের অন্দরে। ইতিমধ্যেই আর আহমেদ ডেন্টাল কলেজ, চিত্তরঞ্জন সেবা সদনের পরিস্থিতি চিন্তা বাড়িয়েছে। এরই মধ্যে ন্যাশনালের রিপোর্ট!

রবিবার সকালে জানা গিয়েছিল চিত্তরঞ্জন শিশু সেবা সদনে ২৪ জন চিকিৎসক-স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত হয়েছেন। সেই সংখ্যাটাই সন্ধ্যায় বেড়ে ৩৬ হয়ে গেল! এই ৩৬ জনের মধ্যে জুনিয়র চিকিৎসক রয়েছেন ২৪ জন। মেডিক্যাল অফিসার রয়েছেন ৪ জন। সিনিয়র চিকিৎসক রয়েছেন ২ জন। অ্যাসিস্ট্যান্ট সুপার রয়েছেন ২ জন। এছাড়াও ৩ জন নার্সিং স্টাফ ও ১ জন অফিস স্টাফ এই মুহূর্তে কোভিড পজিটিভ।

শনিবারই দেখা গিয়েছে চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিক্যাল কলেজের অধ্যক্ষের কোভিড নমুনার রিপোর্ট পজিটিভ এসেছে। করোনা আক্রান্ত হয়েছেন নার্সেস ইউনিটির সম্পাদকও। গত বৃহস্পতিবারই ১৩ জন করোনা আক্রান্ত হয়েছিলেন আর আহমেদ ডেন্টাল কলেজে। শুক্রবার সেই সংখ্যার সঙ্গে যুক্ত হয় আরও ৮। মোট ২১ জনের মধ্যে চিকিৎসক থেকে নার্সিং স্টাফ, রয়েছেন সকলেই। শুক্রবার যে আটজন করোনা আক্রান্ত হন তাঁদের মধ্যে ৬ জন চিকিৎসক রয়েছেন, একজন নার্সিং স্টাফ রয়েছেন। অষ্টম জন লেডিস হস্টেল সুপারের ১৪ বছরের মেয়ে।

রবিবার রাজ্যের পজিটিভিটি রেট ১৫.৯৭%। পজিটিভিটি রেটে শীর্ষে থাকা জেলাগুলি হল-

কলকাতা টেস্ট ৯৬২৫ কেস ৩১৯৪ পিআর (পজিটিভিটি রেট) ৩৩.১৮%

হাওড়া টেস্ট ২৬১৯ কেস ৫৯৫ পিআর (পজিটিভিটি রেট) ২২.৭২%

উত্তর ২৪ পরগনা টেস্ট ৬৬৫০ কেস ৯৯৪ পিআর (পজিটিভিটি রেট) ১৪.৯৫%

পশ্চিম বর্ধমান টেস্ট ১৯৭২ কেস ২৫৭ পিআর (পজিটিভিটি রেট) ১৩.০৩%

দক্ষিণ ২৪ পরগনা টেস্ট ২২৭৮ কেস ২৮০ পিআর (পজিটিভিটি রেট) ১২.২৯%

বীরভূম টেস্ট ১১৪০ কেস ১৪০ পিআর (পজিটিভিটি রেট) ১২.২৮%

হুগলি টেস্ট ২০৬৭ কেস ২১৮ পিআর (পজিটিভিটি রেট) ১০.৫৫%

নদিয়া টেস্ট ১২৪৩ কেস ১০২ পিআর (পজিটিভিটি রেট) ৮.২১%

আরও পড়ুন: Covid surge: ‘বারবার লোকাল ট্রেনের কান মলা আসলে সরকারের মুদ্রাদোষ!’, রাজ্যের ভূমিকায় অসন্তুষ্ট চিকিৎসক কুণাল সরকার

আরও পড়ুন: Covid Update: ভয়ঙ্কর চেহারা! গত ২৪ ঘণ্টায় রাজ্যে সংক্রমণ ৬ হাজার পার, কলকাতাতেই ৩ হাজারের উপরে