বাম যুবদের মিছিলের আগেই ধস্তাধস্তি, নবান্ন চত্বর থেকে আটক ৫

ঘোষিত কর্মসূচিতে বাধা দেওয়া হলে তা পাল্টা প্রতিহত করা হবে, হুঁশিয়ারি বাম ছাত্র যুবদের।

বাম যুবদের মিছিলের আগেই ধস্তাধস্তি, নবান্ন চত্বর থেকে আটক ৫
রাজপথে বাম ছাত্র যুবরা।
Follow Us:
| Updated on: Feb 11, 2021 | 2:24 PM

কলকাতা: বাম ছাত্র যুবদের মিছিলের আগেই রণক্ষেত্র নবান্ন চত্বর। নবান্নের মূল ফটকে ডিওয়াইএফআই-এর পতাকা লাগানোর চেষ্টা ঘিরে পুলিশ ও বাম যুব ছাত্রদের মধ্যে ধস্তাধস্তির অভিযোগ। এই ঘটনায় ইতিমধ্যেই পাঁচ জনকে আটক করা হয়েছে। ডিওয়াইএফআইয়ের হুঁশিয়ারি, কোনওভাবেই বৃহস্পতিবারের এই অভিযান আটকানো যাবে না।

শিক্ষা, কর্মসংস্থানের দাবিতে ডিওয়াইএফআই, এসএফআই-সহ বামেদের ১০টি বাম ছাত্র যুব সংগঠন এদিন নবান্ন অভিযানের ডাক দিয়েছে। এই মিছিল ঘিরে সকাল থেকেই প্রস্তুতি দেখা যায় কলকাতা পুলিশের। ডোরিনা ক্রসিং ও সংলগ্ন এলাকা মুড়ে ফেলা হয়েছে নিরাপত্তার ঘেরাটোপে। কলেজ স্ট্রিট থেকে এই মিছিল এসএন ব্যানার্জী রোড ধরে এগিয়ে এলে সেখানেই তা আটকানো হতে পারে।

আন্দোলনকারীদের প্রতিহত করতে লালবাজারের তরফে প্রস্তুত রাখা হয়েছে অ্যালুমিনিয়ামের গার্ডরেল, চারটি জল কামান। প্রায় ৫ হাজার পুলিশ নামানো হয়েছে শহরের বুকে। গুরুত্বপূর্ণ মোড়গুলি পুলিশে ছয়লাপ। লালবাজার কনট্রোল রুম থেকেও চলবে নজরদারি। উড়ছে ড্রোনও।

এরইমধ্যে মিছিল শুরু আগেই নবান্নের কাছে ছন্দ কাটে। অভিযোগ ওঠে, ডিওয়াইএফআই-এর কয়েকজন জোর করে নবান্নের গেটে সংগঠনের পতাকা লাগাতে গেলে পুলিশ আটকায়। তা থেকেই শুরু ধস্তাধস্তি। মরিয়া বাম যুবদের দাবি, ঘোষিত কর্মসূচি কোনওভাবেই রোখা যাবে না। ইতিমধ্য়েই হাওড়া, শিয়ালদহ, শ্যামবাজারে থিক থিক করছে বাম যুবদের ভিড়।