Durga Puja 2021: বাড়ছে সংক্রমণ! ভিড় এড়াতে নবমীতেই শিয়ালদহ শাখায় বাতিল হল ৭ জোড়া স্পেশাল ট্রেন

Durga Puja Special Train: বিধাননগর স্টেশন থেকে কিছুটা দূরে শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের দুর্গাপুজো শহর ও শহরতলির ভিড় টানছে। তাঁদের বুর্জ খলিফা থিমের পুজো দেখতে করোনা বিধি শিকেয় তুলে দিয়ে ভিড় জমাচ্ছেন মানুষ। এই পুজো মণ্ডপ দেখতে শহরতলী এলাকাগুলি থেকে ট্রেন ধরে যাতায়াত করছেন মানুষ।

Durga Puja 2021: বাড়ছে সংক্রমণ! ভিড় এড়াতে নবমীতেই শিয়ালদহ শাখায় বাতিল হল ৭ জোড়া স্পেশাল ট্রেন
বন্ধ হল পুজোর নাইট স্পেশাল ট্রেন। প্রতীকী চিত্র।

কলকাতা: পঞ্চমী থেকে শুরু হয়েছিল কলকাতার মণ্ডপে মণ্ডপে ভিড়। আর অষ্টমীতে তা কার্যত জনপ্লাবনে পরিণত হয়েছে। ওদিকে ভয় ধরাচ্ছে করোনার উর্ধমুখী গ্রাফ। এই আবহে পদক্ষেপ করল পূর্ব রেল (Eastern Rail)। পূর্ব রেল জানিয়েছে, নবমী থেকেই বাতিল হল পুজো স্পেশাল ৭ জোড়া ট্রেন। ১৪-১৫ অক্টোবর অর্থাৎ, নবমী ও দশমীতে আর শিয়ালদহ থেকে এই স্পেশাল ট্রেন আর চলবে না। ভিড় এড়াতেই এই উদ্যোগ বলে জানিয়েছে রেল কর্তৃপক্ষ।

কলকাতা তো বটেই, শহর পার্শ্বস্থ এলাকাগুলি থেকেও শহরে ঠাকুর দেখতে আসছেন প্রচুর মানুষ। ট্রেনগুলিতে ঠাসাঠাসি ভিড় হচ্ছে। কলকাতার প্রতিটি পুজো মণ্ডপেই দেখা যাচ্ছে প্রচুর ভিড়। এদিকে থেমে নেই করোনা সংক্রমণ। বিশেষ করে উত্তর ২৪ পরগনা জেলার করোনা চিত্র ভয় ধরাচ্ছে বিশেষজ্ঞদের। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে কড়া হল পূর্ব রেল। ভিড়ে লাগাম টানতে নবমীতেই তারা বাতিল করল পুজো স্পেশাল ট্রেন। তাই যাঁরা ট্রেনে করে এসে ঠাকুর দেখার প্ল্যান করছেন, তাঁদের জেনে নেওয়া ভাল নবমী ও দশমীতে কিন্তু বাতিল হয়ে গিয়েছে পুজো স্পেশাল ৭ জোড়া ট্রেন। শিয়ালদহ শাখায় নবমী–দশমীর স্পেশাল নাইট ট্রেন বন্ধ হলে বহু যাত্রীর বা পুজো দর্শনার্থীদের যে মন খারাপ হবে সেটা ঠিক। কিন্তু সার্বিক পরিস্থিতির দিকে নজর দিয়ে এই কঠিন সিদ্ধান্ত নিতেই হল বলে জানান রেলের এক উচ্চপদস্থ আধিকারিক।

উল্লেখ্য, বিধাননগর স্টেশন থেকে কিছুটা দূরে শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের দুর্গাপুজো শহর ও শহরতলির ভিড় টানছে। তাঁদের বুর্জ খলিফা থিমের পুজো দেখতে করোনা বিধি শিকেয় তুলে দিয়ে ভিড় জমাচ্ছেন মানুষ। এই পুজো মণ্ডপ দেখতে শহরতলী এলাকাগুলি থেকে ট্রেন ধরে যাতায়াত করছেন মানুষ। তাতে ট্রেনে যেমন ভিড় বাড়ছে, তেমনি মণ্ডপ মণ্ডপ হচ্ছে লোকারণ্য। আর এই ভিড় থেকেই তো ছড়াতে পারে করোনা! তাই রাজ্য প্রশাসনের সঙ্গে আলোচনা করেই এই স্পেশাল নাইট সার্ভিস ট্রেন বাতিলের সিদ্ধান্ত নিয়েছে পূর্ব রেল কর্তৃপক্ষ বলে খবর।

পুজোর দিনগুলিতে সপ্তমী বাদে, অষ্টমী, নবমী এবং দশমী, এই দিনগুলিতে শিয়ালদহ শাখার বনগাঁ, রানাঘাট, ডানকুনি, বারুইপুর এবং বজবজ ডিভিশনে ৭ জোড়া স্পেশাল নাইট সার্ভিস ট্রেন চালু করেছিল পূর্ব রেল। কিন্তু করোনা আবহে পুজোয় এতটা যে ভিড় হতে পারে তা বোধহয় ঠাওর করা যায়নি। তাই একদিন স্পেশাল ট্রেন চালিয়েই বাকি ২ দিনের জন্য ৭ জোড়া স্পেশাল ট্রেন বাতিল করে দিয়েছে রেল। তাই নবমীতে ট্রেন ধরে কলকাতায় ঠাকুর দেখার প্ল্যান থাকলে তা বাতিল করুন। নয়তো পড়তে পারেন ঝামেলায়।

আরও পড়ুন: Durga Puja 2021: শেষবেলায় স্বস্তিতে দমদম পার্কে ‘জুতোর সাজের’ প্যান্ডেল! এখনই পদক্ষেপ নয়, জানাল হাইকোর্ট

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla