Babul Supriyo On Joining TMC: ‘যা ঘটার গত ৪ দিনে ঘটেছে’, তৃণমূলে যোগ দিয়ে অকপট বাবুল

Babul Supriyo Joined TMC: সাংবাদিক বৈঠক করে জানালেন, মন্ত্রিত্ব ছাড়ার পর আবেগতাড়িত হয়ে সত্যিই রাজনীতি ছাড়ার সিদ্ধান্ত তিনি নিয়ে ফেলেছিলেন

Babul Supriyo On Joining TMC: 'যা ঘটার গত ৪ দিনে ঘটেছে', তৃণমূলে যোগ দিয়ে অকপট বাবুল
জাতীয় রাজনীতিতে ঝড় তুলে তৃণমূলে বাবুল
Follow Us:
| Edited By: | Updated on: Sep 18, 2021 | 4:10 PM

কলকাতা: এই তো মাত্র কয়েকদিন আগের কথা। কথায় কথায় তৃণমূলকে তুলোধোনা করতেন বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। তৃণমূলকে রীতিমতো ধুয়ে দিয়ে গান বেঁধে তা নিয়ে প্রচারও করেছিলেন তিনি। সেই বাবুল সুপ্রিয় শনিবাসরীয় দুপুরে ঘাসফুলের উত্তরীয় তুলে নিলেন কাঁধে। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত থেকে যোগ দিলেন তৃণমূলে। তারপরই সাংবাদিক বৈঠক করে জানালেন, মন্ত্রিত্ব ছাড়ার পর আবেগতাড়িত হয়ে সত্যিই রাজনীতি ছাড়ার সিদ্ধান্ত তিনি নিয়ে ফেলেছিলেন। কিন্তু তৃণমূলে যোগ দেওয়ার এই ঘটনাকে ‘বিরাট বড় সুযোগ’ হিসেবেই ব্যাখ্যা করেছেন তিনি। পাশাপাশি জানিয়েছেন, যা ঘটার গত ৪ দিনেই ঘটেছে।

শনিবার ক্যামার স্ট্রিটের অফিসে রাজ্যসভার সাংসদ ডেরেক ও’ব্রায়েনের সঙ্গে সংবাদ মাধ্যমের মুখোমুখি হন বাবুল। বলেন, “আমি প্রথমেই খুব স্পষ্ট করে বলে দিতে চাই। আমি রাজনীতি ছাড়ার যে কথা বলেছিলাম, সেটা পুরোপুরি হৃদয় থেকেই বলেছিলাম। আমার মনে হয়েছিল ৭ বছর পশ্চিমবঙ্গের মানুষের জন্য আমি যে কাজ করেছি, সেখানে একটা ফুলস্টপ এসে গিয়েছিল। কেন এসেছিল জানি না। এর পেছনে আমি যুক্তিও পাইনি। ৭ বছরের সময় পুরোপুরি ধুলোয় মিশে গিয়েছিল। এটা কোনও প্রতিশোধের রাজনীতি নয়। আমি সুযোগ হিসেবে এটাকে দেখছি।”

কিন্তু পদ্মবন থেকে কী ভাবে ঘাসফুলে? বাবুলের জবাব, “যা হয়েছে গত ৪ দিনের মধ্যেই হয়েছে। আমার মেয়ের স্কুলের একটা বিষয় নিয়ে ডেরেকের সঙ্গে কথা শুরু হয়েছিল। অভিষেক ও মমতাদির পক্ষ থেকে আমার উপর বিরাট আস্থাও দেখানো হয়। আমার পারিপার্শ্বিক সকলেই আমার রাজনীতি ছাড়ার সিদ্ধান্তের বিরোধিতা করেছিল। আবেগতাড়িত হয়ে নেওয়া সব সিদ্ধান্তই যে ভুল হবে তার কোনও মানে নেই। কিন্তু আমি গর্বের সঙ্গে জানাচ্ছি, আমি আগের সিদ্ধান্ত বদল করছি। আমি একটা বড় সুযোগ গ্রহণ করছি বাংলার মানুষকে সেবা করার। আমি অত্যন্ত উচ্ছসিত।”

আরও পড়ুন: Babul Supriyo Joins TMC: অভিষেকের হাতে হাত, পদ্ম ছেড়ে ঘাসফুলে বাবুল সুপ্রিয়

যদিও বাবুল এ দিন বারবার করে মনে করিয়ে দিয়েছেন, রাজনীতি ছাড়ার যে সিদ্ধান্ত তিনি নিয়েছিলেন, তাতে কোনও ভনীতা ছিল না। তবে তৃণমূলে যোগ দেওয়ার তাঁর সিদ্ধান্ত যে বিরাট বড় একটা সুযোগ, এবং তৃণমূলের পক্ষ থেকে যে তাঁকে আগামী ৩-৪ দিনের মধ্যেই কোনও গুরুদায়িত্ব দেওয়া হবে, সেটাও স্বীকার করে নিয়েছেন তিনি। রাজনৈতিক মহলের একাংশের মতে, অর্পিতা ঘোষের ছেড়ে আসা রাজ্যসভার আসনে তাঁকে প্রার্থী করে ফের একবার দিল্লি পাঠাতে পারে তৃণমূল। কারণ তিনি যে আসানসোলের সাংসদ পদ থেকেও ইস্তফা দেবেন, সে কথা এ দিন সংবাদ মাধ্যমের ক্যামেরার সামনেই স্বীকার করেছেন এই সাংসদ। তৃণমূল যে উষ্ণতা নিয়ে তাঁকে স্বাগত জানিয়েছে, তাতে তিনি ‘আপ্লুত’ বলেও উল্লেখ করেছেন বাবুল সুপ্রিয়।

আরও পড়ুন: Bhawanipore By-Election: আগামী সপ্তাহে ‘ব্যাক টু ব্যাক’ প্রচার সভা মমতার, আজ থেকেই ময়দানে অভিষেক