সারদা-কাণ্ডে রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎ কর পুরকায়স্থকে তলব ইডি-র

সারদা মামলায় (Saradha Scam) একাধিক অভিযুক্তের বয়ানে উঠে এসেছে প্রাক্তন এই আইপিএসের (IPS) নাম। সেই সূত্রেই নোটিস দেওয়া হল তাঁকে

সারদা-কাণ্ডে রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎ কর পুরকায়স্থকে তলব ইডি-র
প্রাক্তন আইপিএস-কে নোটিস
Follow Us:
| Updated on: Mar 19, 2021 | 11:47 AM

কলকাতা: গত কয়েক দিন ধরে সারদা মামলায় (Saradha Scam) নতুন করে সক্রিয় হয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। উঠে আসছে একের পর এক নাম। তালিকায় রয়েছেন মদন মিত্র থেকে শুরু করে তৃণমূলের প্রাক্তন সাংসদ আহমেদ হাসান ইমরানের নাম। এবার সেই মামলাতেই নোটিস দেওয়া হল রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎ কর পুরকায়স্থকে। নবান্নে গিয়ে নোটিস দিয়ে এয়েছে ইডি।

আগামী ২৫ মার্চ তাঁকে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। এর আগে এই মামলায় সিবিআই জেরা করেছিল তাঁকে। তাঁর বিরুদ্ধে অভিযোগ, সারদার এজেন্ট মিটে গিয়েছিলেন তিনি। সেখান গিয়ে বক্তব্য রাখেন এবং সংস্থার প্রশংসাও করেন। একজন আইপিএস আধিকারিক হয়েও কেন একটি চিটফান্ড সংস্থার অনুষ্ঠানে গিয়েছিলেন তিনি, তা জানতে চান তদন্তকারী আধিকারিকরা।

সারদা মামলায় একাধিক অভিযুক্তের বয়ানে উঠে এসেছে প্রাক্তন এই আইপিএসের নাম। কুণাল ঘোষও জেরার সময় একাধিকবার নাম নিয়েছেন সুরজিৎ কর পুরকায়স্থের। প্রাক্তন এই আইপিএসের গ্রেফতারির দাবিও জানিয়েছিলেন কুনাল। তিনি অভিযোগ করেছিলেন, সারদার এজেন্ট মিটে গিয়ে সুদীপ্ত সেনের প্রশংসা করেছিলেন তিনি। সেই অনুষ্ঠানে উপস্থিত থাকার ছবিও প্রকাশ করেছিলেন তিনি। সেই সব অভিযোগের ভিত্তিতেই এবার নোটিশ দেওয়া হল তাঁকে। এর আগে ২০১৭-তে সিবিআই তলব করেছিন সুরজিৎ কর পুরকায়স্থকে।

আরও পড়ুন:  মেট্রো ডেয়ারি মামলায় পরপর তিন আইএএস-কে নোটিস ইডির

ইতিমধ্যেই এই মামলায় মদন মিত্র, স্বপন সাধন বসু (টুটু বসু)-দেরও তলব করেছে ইডি। এছাড়া আগামী মঙ্গলবার সিজিও কমপ্লেক্সে ইডির অফিসে হাজিরা দিতে পারেন আহমেদ হাসান ইমরান। ইডি সূত্রে খবর, এক দৈনিক সংবাদপত্রে বিপুল বিনিয়োগ করেছিলেন সারদা কর্তা সুদীপ্ত সেন। আর সেই সংবাদমাধ্য়মের সম্পাদক ছিলেন ইমরান।