পরিবহনে আরও গতি আনতে তৎপর ফিরহাদ, শালিমার ওয়ার্কস’র সঙ্গে ভেসেল নিয়ে নয়া উদ্যোগ

মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim) জানিয়েছেন, দীর্ঘদিন ধরে আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছে এই সংস্থা। প্রাথমিক ভাবে পরিকল্পনা করা হয়েছে, রাজ্য সরকারের অন্তর্গত যে সমস্ত ভেসেল রয়েছে সেগুলির মেরামতির কাজ করা হবে শালিমার ওয়ার্ক থেকে

পরিবহনে আরও গতি আনতে তৎপর ফিরহাদ, শালিমার ওয়ার্কস'র সঙ্গে ভেসেল নিয়ে নয়া উদ্যোগ
ফাইল ছবি

কলকাতা: রাজ্য পরিবহন দফতরের অন্তর্গত যে সমস্ত ভেসেল রয়েছে সেগুলির মেরামতের কাজ করে আপাতত লাভের মুখ দেখার পরিকল্পনার নিল শালিমার ওয়ার্কস। সোমবার হাওড়া শালিমার ওয়ার্কস পরিদর্শনের পর এ কথা জানান রাজ্যের পরিবহনমন্ত্রী ফিরহাদ হাকিম।

মন্ত্রী ফিরহাদ হাকিম জানিয়েছেন, দীর্ঘদিন ধরে আর্থিক ক্ষতির সম্মুখীন হচ্ছে এই সংস্থা। প্রাথমিক ভাবে পরিকল্পনা করা হয়েছে, রাজ্য সরকারের অন্তর্গত যে সমস্ত ভেসেল রয়েছে সেগুলির মেরামতির কাজ করা হবে শালিমার ওয়ার্ক থেকে। এতদিন পর্যন্ত রাজ্য সরকারের অধীনস্থ সমস্ত ভেসেল কোনও না কোনও বেসরকারি সংস্থায় গিয়ে মেরামত করা হতো। এবার থেকে সেটা আর হবে না।

আরও পড়ুন: সিঙ্গুর জমি আইনের দশম বর্ষপূর্তি, ‘কৃষক স্বার্থে লড়াই চলবে’, টুইট-বার্তা মমতার

একইসঙ্গে রাজ্যের পরিবহন মন্ত্রী ফিরহাদ হাকিম জানিয়েছেন, শুধুমাত্র নিজেদের ভেসেল মেরামতি করাই নয়, বিভিন্ন সংস্থার কিংবা কেন্দ্রীয় সরকারের ভেসেলের যে বরাত রয়েছে সেগুলি নিয়েও ভেসেল নির্মাণ করা হবে। দীর্ঘদিন ধরেই ভারতীয় নৌ বাহিনী জাহাজ নির্মাণের কাজ করে আসছে এই সংস্থা আগামী দিনে যাতে আরো বেশি পরিমাণে বরাত পাওয়া যেতে পারে সেই দিকেও নজর দেওয়া হবে। দীর্ঘদিনের এই সংস্থার পুনরুজ্জীবনেও বিশেষ নজর দিতে চাইছে সরকার।

Click on your DTH Provider to Add TV9 Bangla