ভোটার তালিকায় রোহিঙ্গা ‘অনুপ্রবেশ’ কীভাবে! খতিয়ে দেখবে বিজেপি

আশ্বাস দেওয়া হয়েছে, সীমান্তে যেখানে সংখ্যালঘু এলাকা রয়েছে সেখানে বিশেষ নজর দেবে নির্বাচন কমিশন এবং সেন্ট্রাল ফোর্স।

ভোটার তালিকায় রোহিঙ্গা 'অনুপ্রবেশ' কীভাবে! খতিয়ে দেখবে বিজেপি
প্রতীকী চিত্র।
Follow Us:
| Updated on: Jan 25, 2021 | 5:03 PM

কলকাতা: নির্বাচন এগিয়ে আসতেই সংগঠনে সক্রিয়তা বাড়াচ্ছে বিজেপি (BJP)। সোমবার বিজেপির হেস্টিংয়ের দফতরে বিজেপির নির্বাচনী কমিটির সঙ্গে বৈঠকে বসেন বিজেপির সর্বভারতীয় সম্পাদক বিএল সন্তোষ। এ ছাড়াও বৈঠকে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয়। এ বাদে রাজ্য নেতাদের পক্ষ থেকে উপস্থিত ছিলেন লকেট চট্টোপাধ্যায়, অনুপম হাজরা, মুকুল রায়, সমীক ভট্টাচার্যরা। এমনকি স্বরাষ্ট্র দফতরের প্রতিমন্ত্রী নিত্যানন্দ রাইও হাজির ছিলেন বৈঠকে।

সূত্রের খবর, রোহিঙ্গা ইস্যু (Rohingya) এ দিন বিশেষভাবে আলোচনা বিষয়বস্তু হয়ে ওঠে বৈঠকে। এই প্রসঙ্গেই মনে করিয়ে দেওয়া যায়, কেন্দ্রীয় নেতাদের সঙ্গে গতবারের বৈঠকেও ভোটার তালিকায় রোহিঙ্গা ‘অনুপ্রবেশের’ বিষয়ে আপত্তি তুলেছিলেন বিজেপি নেতারা। প্রায় লক্ষাধিক রোহিঙ্গাদের নাম ভোটার তালিকায় (Voter List) জায়গা পেয়েছেন বলে দাবি করেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। নবান্নের এক অফিসারের নির্দেশেই এই কাজ হয়েছে বলে অভিযোগ করেন তিনি। আজকের বৈঠকে যদিও শুভেন্দু হাজির ছিলেন না। তবে রোহিঙ্গা ইস্যু আজও মুখ্য থেকেছে।

বিজেপি সূত্রে জানা গিয়েছে, রাজ্য নেতাদের অনুযোগ এ দিন মন দিয়ে শুনেছেন কেন্দ্রীয় নেতারা। কীভাবে রোহিঙ্গারা ভোটার তালিকায় জায়গা পাচ্ছে, সেই বিষয়েও নজর দিয়ে দেখা হবে বলে জানিয়েছেন সন্তোষ-রাইরা। আশ্বাস দেওয়া হয়েছে, সীমান্তে যেখানে সংখ্যালঘু এলাকা রয়েছে সেখানে বিশেষ নজর দেবে নির্বাচন কমিশন এবং সেন্ট্রাল ফোর্স।

আরও পড়ুন: ‘দেবলীনা, সায়নীকে ছুঁয়ে দেখা, কী অবস্থা করি’, হুঙ্কার মমতার

এছাড়াও কলকাতা জ়োনে ৫১ বিধানসভা আসনে ভোট পরিচালনার প্রস্তুতি নিয়েও আলোচনা হয়েছে। বৈঠকে কলকাতা পর্যবেক্ষক শোভন চট্টোপাধ্যায় এবং যুগ্ম-আহ্বায়ক বৈশাখী বন্দ্যোপাধ্যায়ও উপস্থিত ছিলেন। যেহেতু এই আসনগুলির বেশিরভাগই তৃণমূলে দখলে, তাই এই এলাকার ভোটে প্রস্তুতিতে বিশেষ নজর দিচ্ছে বিজেপি।

আরও পড়ুন: কালীঘাটে বস্তাভর্তি টাকা এল কোত্থেকে? পোড়া নোট রহস্যে উঠে এল চাঞ্চল্যকর নাম