One Person One Post: ‘তৃণমূল বা দলের কোনও নেতার সোশ্যাল হ্যান্ডেল নিয়ন্ত্রণ করা হয় না’, বিবৃতি আইপ্যাকের

IPAC - TMC: আইপ্যাকের বক্তব্য, তৃণমূলের কোনও ডিজিটাল হ্য়ান্ডেল কিংবা কোনও তৃণমূল নেতার ডিজিটাল হ্য়ান্ডেল - কিছুই সামলায় না আইপ্যাক। যদি কেউ এই ধরনের কোনও দাবি করে থাকেন তবে হয় তিনি না জেনে বলছেন, অথবা ডাহা মিথ্যা কথা বলছেন।

One Person One Post: 'তৃণমূল বা দলের কোনও নেতার সোশ্যাল হ্যান্ডেল নিয়ন্ত্রণ করা হয় না', বিবৃতি আইপ্যাকের
চন্দ্রিমার মন্তব্যের জবাব দিল আইপ্যাক
Follow Us:
| Edited By: | Updated on: Feb 11, 2022 | 6:10 PM

কলকাতা: আইপ্যাকের (IPAC) সঙ্গে তৃণমূলের (Trinamool Congress) সম্পর্ক এমন তলানিতে হয়ত এই প্রথমবার। একেবারে কাদা ছোড়াছুড়ির পর্যায়ে পৌঁছে গিয়েছে। তৃণমূলের এক ব্যক্তি এক পদ নীতি নিয়ে বিতর্ক চরমে পৌঁছেছে। আসরে নামতে হয়েছে ফিরহাদ হাকিমের মতো প্রথম সারির নেতাদের। আর এই চলতে থাকা বিতর্কের মধ্য়েই রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের (Chandrima Bhattacharya) সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল (টুইটার ও ফেসবুক পেজ) থেকে এক ব্যক্তি, এক পদ নীতির সমর্থনে পোস্ট। তাও আবার কভার ফটো। যদিও মন্ত্রী দাবি করেন, তাঁর জ্ঞাতসারে বিষয়টি হয়নি। আইপ্যাক তাঁকে না জানিয়েই এই কাজ করেছে। আইপ্যাকের বিরুদ্ধে ওঠা এই বিতর্কের মধ্যেই এবার নিজের অবস্থান স্পষ্ট করল ভোট কুশলী সংস্থা। তাঁদের বক্তব্য, তৃণমূলের কোনও ডিজিটাল হ্য়ান্ডেল কিংবা কোনও তৃণমূল নেতার ডিজিটাল হ্য়ান্ডেল – কিছুই সামলায় না আইপ্যাক। যদি কেউ এই ধরনের কোনও দাবি করে থাকেন তবে হয় তিনি না জেনে বলছেন, অথবা ডাহা মিথ্যা কথা বলছেন।

উল্লেখ্য, আইপ্যাক ও তৃণমূলের মধ্যে বিগত কিছুদিন ধরে সম্পর্কের যে অবনতি ঘিরে কানাঘুষো শোনা যাচ্ছিল, তারপর থেকে এই প্রথমবার গোটা বিতর্ককে ঘিরে নিজেদের অবস্থান জানাল আইপ্যাক। সেই সঙ্গে আইপ্য়াকের তরফে আরও বলা হয়েছে, কীভাবে তৃণমূলের নেতা-নেত্রীদের ডিজিটাল হ্যান্ডেল অপব্যবহারের অভিযোগ উঠছে, সেই বিষয়টি খতিয়ে দেখার জন্যও তৃণমূল শিবিরকে পরামর্শ দিয়েছে আইপ্যাক। রাজ্যের মন্ত্রীর টুইটার হ্যান্ডেল থেকে যে পোস্ট ঘিরে এত বিতর্ক সৃষ্টি হয়েছিল, তার দায় আইপ্যাকের উপর চাপিয়ে দিয়েছিলেন চন্দ্রিমা ভট্টাচার্য। তার সেই প্রতিক্রিয়ার কিছুক্ষণের মধ্যেই অফিশিয়াল বিবৃতি দিয়ে নিজেদের অবস্থান জানিয়েছে আইপ্যাক।

উল্লেখ্য, আইপ্যাকের তরফে শুক্রবার বিকেলে যে বিবৃতি দেওয়া হয়েছে তাতে বেশ কড়া ভাষা প্রয়োগ করেই জানিয়ে দেওয়া হয়েছে এই ধরনের পোস্টের সঙ্গে তাদের কোনও যোগ নেই। এ ক্ষেত্রে আইপ্যাকের তরফে সরাসরি কোনও নেতা বা নেত্রীর নাম নেওয়া না হলেও রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের মন্তব্যের পরপরই আইপ্যাকের এই প্রতিক্রিয়া বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। অনেকেরই মত, আদতে রাজ্যের মন্ত্রীর উদ্দেশেই এই কড়া প্রতিক্রিয়া জানিয়ে বিবৃতি দিয়েছে আইপ্যাক।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা