স্টেন্ট বসানোর পর কেমন আছেন সৌরভ? কবে ছুটি তাঁর?

রুটিন যে সকল পরীক্ষা সে সব‌ই করা হবে। চিকিৎসকরা জানিয়েছেন, সোমবার ছুটি হতে পারে সৌরভের।

স্টেন্ট বসানোর পর কেমন আছেন সৌরভ? কবে ছুটি তাঁর?
ফাইল ছবি
শর্মিষ্ঠা চক্রবর্তী

| Edited By: ঋদ্ধীশ দত্ত

Jan 29, 2021 | 9:05 PM

কলকাতা: সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) ভাল আছেন। জানালেন অ্যাপলো হাসপাতালের চিকিৎসকরা। বৃহস্পতিবার রাতে ভাল ঘুমিয়েছেন তিনি। আজ সৌরভের ইউরিয়া-ক্রিয়েটিনিন পরীক্ষা করবেন চিকিৎসকেরা। অ্যাঞ্জিওপ্লাস্টি করার পরে সকল রোগীর এই পরীক্ষা হয়। রোগীর সুস্থতার মাপকাঠি হিসাবে এই পরীক্ষা গুরুত্বপূর্ণ। এছাড়া ইসিজি এবং ইকো পরীক্ষাও করা হবে। অর্থাৎ রুটিন যে সকল পরীক্ষা সে সব‌ই করা হবে। চিকিৎসকরা জানিয়েছেন, সোমবার ছুটি হতে পারে সৌরভের।

সৌরভের দুটি স্টেন্ট বসানোর প্রক্রিয়া শেষ হয়েছে। এরপর তাঁকে বেডে দেওয়া হয়েছে। এর আগে একটি স্টেন্ট বসানো হয়েছিল। বাকি দুটি ব্লকেজেই বসানো হল স্টেন্ট। এক ঘন্টা ধরে চলেছে সেই প্রক্রিয়া। পরবর্তী চিকিৎসা পদ্ধতি কী হবে তা নিয়ে সিদ্ধান্ত নেবেন চিকিৎসকেরা। সৌরভের চিকিৎসা সংক্রান্ত বিষয়ে সিদ্ধান্ত নিতে তৈরি করা হয়েছে মেডিক্যাল বোর্ড।

সৌরভকে দেখতে এদিন হাসপাতালে এসেছিলেন তাঁর এককালীন সতীর্থ ভিভিএস লক্ষ্মণও।

সৌরভকে দেখতে হাসপাতালে লক্ষ্মণ

আরও পড়ুন:  আসন রফা নিয়ে বামেদের শরিকেই অনুযোগ, জট কাটাতে উদ্যোগি আলিমুদ্দিন

বাইপাস সার্জারির সম্ভাবনা বাতিল করে দিয়েছেন চিকিৎসকেরা। আপাতত সৌরভের শারীরিক অবস্থা স্থিতিশীল, কথাও বলছেন তিনি। সপ্তাহ তিনেক আগে তিনি যখন প্রথমবার অসুস্থ হন। তখন তাঁকে উডল্যান্ড নার্সিং হিমে ভর্তি করা হয়। সেই সময়‌ই তাঁর হৃৎপিণ্ডের ধমনীতে তিনটি ব্লকেজ ধরা পড়ে। একটিতে স্টেন্ট বসানো হয়। বুকে ব্যথা হওয়ায় গত বুধবার ফের অ্যাপলো হাসপাতালে ভর্তি হন তিনি।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla