Bye election in West Bengal: কংগ্রেসের সঙ্গে জোট হল না, ISF-র জন্য দরজা খোলা রেখেই উপনির্বাচনে প্রার্থী দিল বামেরা

Bye election in West Bengal: আগামী ১৩ নভেম্বর রাজ্যের ৬ আসনে উপনির্বাচন। ফলে আর একমাসও বাকি নেই। এই পরিস্থিতিতে এদিন যে প্রার্থী তালিকা ঘোষণা করেছে বামেরা, সেখানে পাঁচটি দল পাঁচ আসনে লড়ছে। একটি আসনে প্রার্থী ঘোষণা করল না বামফ্রন্ট।

Bye election in West Bengal: কংগ্রেসের সঙ্গে জোট হল না, ISF-র জন্য দরজা খোলা রেখেই উপনির্বাচনে প্রার্থী দিল বামেরা
ফাইল ফোটো
Follow Us:
| Edited By: | Updated on: Oct 21, 2024 | 10:15 PM

কলকাতা: প্রার্থী ঘোষণা করেছে বিজেপি ও তৃণমূল। কিন্তু, উপনির্বাচনে কংগ্রেসের সঙ্গে বামেদের জোট হবে কি না, তা নিয়ে জল্পনা চলছিল। অবশেষে সোমবার ৫ আসনে প্রার্থীর নাম ঘোষণা করল বামেরা। একটি আসনে প্রার্থীর নাম ঘোষণা করেনি। জানা গিয়েছে, আইএসএফের সঙ্গে দরজা খোলা রেখেই ওই আসনে প্রার্থী ঘোষণা করেনি বামেরা। কিন্তু, রাজ্যের ৬টি আসনের উপনির্বাচনে কংগ্রেসের সঙ্গে জোট হচ্ছে না বলে স্পষ্ট করে দিয়েছেন বাম নেতৃত্ব।

আগামী ১৩ নভেম্বর রাজ্যের ৬ আসনে উপনির্বাচন। ফলে আর একমাসও বাকি নেই। এই পরিস্থিতিতে এদিন যে প্রার্থী তালিকা ঘোষণা করেছে বামেরা, সেখানে পাঁচটি দল পাঁচ আসনে লড়ছে। কোচবিহারের সিতাই আসনে ফরওয়ার্ড ব্লকের টিকিটে লড়বেন অরুণ কুমার বর্মা। জলপাইগুড়ির মাদারিহাটে প্রার্থী হয়েছেন আরএসপি-র পদম ওরাঁ। উত্তর ২৪ পরগনার নৈহাটি আসনে প্রার্থী দিচ্ছে সিপিআই(এমএল) লিবারেশন। প্রতিদ্বন্দ্বিতা করবেন দেবজ্যোতি মজুমদার। পশ্চিম মেদিনীপুরের মেদিনীপুর আসনে সিপিআইয়ের টিকিটে লড়বেন মণিকুন্তল খামরুই। আর বাঁকুড়ার তালডাংরা আসনে প্রার্থী দিচ্ছে সিপিএম। প্রতিদ্বন্দ্বিতা করবেন দেবকান্তি মহান্তি।

উত্তর ২৪ পরগনার হাড়োয়া আসনে কোনও প্রার্থী দেয়নি বামেরা। জানা গিয়েছে, এই আসনে প্রার্থী দেওয়া নিয়ে আইএসএফের সঙ্গে আলোচনা চলছে বামফ্রন্টের। সেজন্য ওই আসনটি খালি রাখা হয়েছে। কংগ্রেসের সঙ্গে উপনির্বাচনে জোট না হওয়া নিয়ে জানা গিয়েছে, একেবারে শেষ মুহূর্তে বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসুর সঙ্গে যোগাযোগ করেন প্রদেশ কংগ্রেস সভাপতি শুভঙ্কর সরকার। তখন আর জোট নিয়ে আলোচনা সম্ভব হয়নি।

এই খবরটিও পড়ুন

২০২১ সালে বিধানসভা নির্বাচনে এই ৬টি আসনের মধ্যে পাঁচটি জিতেছিল তৃণমূল। কেবলমাত্র মাদারিহাটে আসনে জিতেছিল বিজেপি। উপনির্বাচনের ফলাফল কী হবে, তা জানা যাবে ২৩ নভেম্বর। ওই দিন ভোটের ফলাফল ঘোষণা হবে।