TMC in Goa: মমতার গোয়া সফরের আগেই লুইজ়িনহো ফেলেইরোকে বড় পদ তৃণমূলে!

CM Mamata Banerjee: গোয়ায় যখন স্বয়ং মুখ্যমন্ত্রী যাচ্ছেন এবং সাগর তীরের এই রাজ্যে নতুন কোনও রাজনীতির সমীকরণ তৈরির আবহ, সেখানে এই সিদ্ধান্ত নিঃসন্দেহে মাস্টার স্ট্রোক তৃণমূল সুপ্রিমোর।

TMC in Goa: মমতার গোয়া সফরের আগেই লুইজ়িনহো ফেলেইরোকে বড় পদ তৃণমূলে!
গোয়া সফরের আগেই লুইজ়িনহো ফেলেইরোকে তৃণমূলের সর্বভারতীয় সহ সভাপতি নিয়োগ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Oct 22, 2021 | 2:52 PM

কলকাতা: আগামী সপ্তাহেই গোয়া (Goa) সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তার আগেই বড় ঘোষণা তৃণমূল কংগ্রেসের। গোয়া সফরের আগেই লুইজ়িনহো ফেলেইরোকে তৃণমূলের সর্বভারতীয় সহ সভাপতি নিয়োগ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

২৯ সেপ্টেম্বর গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেসের দীর্ঘদিনের নেতা লুইজ়িনহো ফেলেইরো তৃণমূলে যোগ দিয়েছেন। রীতিমতো সদলবলে মমতা বন্দ্যোপাধ্যায়ের দলে এসেছেন তিনি। তার আগে নবান্নে মমতার সঙ্গে বৈঠকও করেন লুইজ়িনহো। এরপরই তৃণমূল ভবনে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তৃণমূলে যোগ দেন তিনি।

লুইজ়িনহো তৃণমূলে শামিল হওয়ার পরই পর পর তিনটি টুইট করে তাঁকে দলে স্বাগত জানান তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সাত বারের বিধায়ক তথা প্রাক্তন মুখ্যমন্ত্রীর তৃণমূলে যোগদান গর্বের বিষয় বলে উল্লেখ করেছেন তৃণমূল নেত্রী। লুইজ়িনহোর সঙ্গে মোট ১০ জন তৃণমূলে যোগ দেন। এক বিধায়ক-সহ কংগ্রেস প্রদেশ কমিটির একাধিক সম্পাদক ও সহ-সম্পাদক ছিলেন সেই তালিকায়।

কংগ্রেসের হয়ে ত্রিপুরা-সহ উত্তর পূর্বের বিভিন্ন রাজ্যে পর্যবেক্ষকের দায়িত্বও সামলেছেন ফালেইরো। তৃণমূলে যোগ দিয়েই তিনি বলেন, “তৃণমূল কংগ্রেস, ওয়াইএসআর কংগ্রেস, শরদ পাওয়ার কংগ্রেস, আমি চাই কংগ্রেস পরিবার একত্রিত হোক। আমার লক্ষ্য বিজেপিকে হারানো। বিজেপিকে হারাতেই আমার তৃণমূলে যোগদান। গোয়ায় নতুন সূর্যোদয় হবে। কংগ্রেস হাত গুটিয়ে বসে থাকলে আমরা চুপ করে থাকতে পারি না। তৃণমূল কংগ্রেস বিজেপির সামনে মাথানত করবে না।”

নবান্ন সূত্রে খবর, আগামী ২৮ অক্টোবর গোয়ায় যাচ্ছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তৃণমূলে যোগদানকারী নেতৃত্বের সঙ্গে বেশ কিছু প্রশাসনিক বৈঠক রয়েছে। তারপর একটি সাংবাদিক বৈঠক ও সভাও করতে পারেন তিনি। পাশাপাশি, মুখ্য়মন্ত্রীর উপস্থিতিতেই কয়েকজন অন্য দলের নেতার তৃণমূলে যোগদানের সম্ভাবনা রয়েছে।

পাখির চোখ ২০২৪। তার আগে সর্বভারতীয় স্তরে নিজেদের প্রভাব বাড়াতে আরও উঠে পড়ে লেগেছে তৃণমূল কংগ্রেস। ত্রিপুরার বিপ্লব দেবের জমিতে কিছুটা হলেও পায়ের তলায় জমি পেয়েছে তৃণমূল। এবার মমতা-অভিষেকের লক্ষ্য গোয়া। সেখানে শক্তি বাড়াচ্ছে ঘাসফুল শিবির।

লুইজ়িনহো ফালেইরো, ১০ কংগ্রেস নেতার পাশাপাশি গোয়ার দুই ফুটবল তারকা ডেনজ়িল ফ্রাঙ্কো এবং লেনি ডি গামাও তৃণমূলে যোগ দেন কিছুদিন আগেই। ভারতের জাতীয় ফুটবল দলের প্রাক্তন ডিফেন্ডার ডেনজ়িল ফ্রাঙ্কো এবং গোয়া বক্সিং অ্যাসোসিয়েশনের সহ সভাপতি লেনি ডি গামা। কোঙ্কনি লেখক এন শিবদাস জানান, তিনি নিজে কলকাতায় প্রশান্ত কিশোরের সঙ্গে দেখা করেছেন। ২০২২ ও ২০২৪-এর নির্বাচনকে মাথায় রেখেই সর্বশক্তি দিয়ে তৃণমূল আসরে নামতে চাইছে বলে দাবি করেন এন শিবদাস। অন্যদিকে জোর জল্পনা জনপ্রিয় গায়ক লাকি আলি, অভিনেত্রী নাফিসা আলির সঙ্গেও সাক্ষাত্‍ সেরেছেন ডেরেক ও’ব্রায়েন।

গোয়ায় যখন স্বয়ং মুখ্যমন্ত্রী যাচ্ছেন এবং সাগর তীরের এই রাজ্যে নতুন কোনও রাজনীতির সমীকরণ তৈরির আবহ, সেখানে লুইজ়িনহো ফেলেইরোকে তৃণমূলের সর্বভারতীয় সহ সভাপতি পদে বসানো নিঃসন্দেহে মাস্টার স্ট্রোক তৃণমূল সুপ্রিমোর।

আরও পড়ুন: Katwa: দিলীপ ঘোষের দিকে আঙুল উঁচিয়ে বিজেপি কর্মীরা, তুমুল ভাঙচুর, মারামারি! খণ্ডযুদ্ধ দাঁইহাটে