‘খেলা’ কতদিন চলবে? দ্বর্থ্যহীন ভাষায় জানালেন মমতা, ‘খেলা দিবস’-ও পালন করবে তৃণমূল

Mamata Banerjee Speech 21 July: কতদিন এই 'খেলা' চলবে এবং আগামিদিন কোথায় কোথায় এই 'খেলা' হবে, সেটাও স্পষ্ট করে দিয়েছেন তৃণমূল সুপ্রিমো।

'খেলা' কতদিন চলবে? দ্বর্থ্যহীন ভাষায় জানালেন মমতা, 'খেলা দিবস'-ও পালন করবে তৃণমূল
ছবি-PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jul 21, 2021 | 6:34 PM

কলকাতা: পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের আগে থেকেই ‘খেলা’ শুরু হয়েছিল তৃণমূলের। ভোট মিটে গেলেও ‘খেলা’ শেষ হয়নি। ‘খেলা’ চলছে, আগামী দিনেও চলবে। কিন্তু কতদিন? একুশের মঞ্চ থেকে দৃপ্ত কণ্ঠে সেই প্রশ্নের উত্তর জানিয়ে দিলেন মমতা মমতা বন্দ্যোপাধ্যায়। কতদিন এই ‘খেলা’ চলবে এবং আগামিদিন কোথায় কোথায় এই ‘খেলা’ হবে, সেটাও স্পষ্ট করে দিয়েছেন তৃণমূল সুপ্রিমো। একই সঙ্গে রাজ্যে ‘খেলা দিবসের’ সূচনা করা হবে বলেও জানান মমতা।

তৃণমূল সুপ্রিমোর স্পষ্ট বার্তা, “একটা খেলা হয়েছে ২ মে। বিধানসভা নির্বাচনের রেজাল্ট বিজেপি দেখতে পেয়েছে। খেলা আবার হবে। যতদিন বিজেপিকে ভারতবর্ষ থেকে আমরা বিতাড়িত না করতে পারছি, ততদিন রাজ্যে রাজ্যে খেলা হবে। বুথে বুথে খেলা হবে। সমস্ত জায়গায় খেলা হবে।” পাশাপাশি মমতার ঘোষণা, “আমরা পশ্চিমবঙ্গে একটা ‘খেলা দিবস’ তৈরি করব। ১৬ অগস্ট ‘খেলা দিবস’ হিসেবে পালন করব। সেদিন আমরা যেখানে যেখানে পারব গ্রামের গরিব ছেলেমেয়েদের কিছু ফুটবল দেব। যাতে ওরা ভালভাবে খেলাধুলা করতে পারে।” নেত্রীর আরও সংযোজন, “খেলা ছাড়া জীবন গড়ে ওঠে না। খেলা সুস্থতা, এবং সভ্যতার সংস্কৃতি, এটা মনে রাখবেন।”

একুশের বঙ্গ ভোটের বাজারে তৃণমূলের ‘খেলা হবে’ স্লোগানের জনপ্রিয়তা ইতিমধ্যেই বাংলা ছাড়িয়ে অন্যান্য ছড়িয়ে পড়েছে। মমতা নিজেও এ কথা বিলক্ষণ জানেন। সেই সূত্র ধরেই তিনি লোকসভা ভোটের আগে কার্যত গোটা দেশে এই স্লোগানকে জনপ্রিয় করে তুলতে চাইছেন বলেই মনে করছেন রাজনৈতিক কুশীলবদের একাংশ। যেভাবে ত্রিপুরাতেও ‘খেলা হবে’ এবং উত্তর প্রদেশে ‘খেলা হোই’ স্লোগান উঠেছে, তা অন্যান্য রাজ্যেও যদি ছড়িয়ে যায় তাহলে সেটা রাজনৈতিকভাবে তৃণমূলের জন্য লাভজনক হওয়ার সম্ভবনা রয়েছে। সেই কারণে এ বার সব রাজ্যে ‘খেলা’ হওয়ার ডাক দিয়েছেন মমতা। আরও পড়ুন: ‘আমার ফোনও তো ট্যাপ হয়েছে স্যর’, পেগাসাস কাণ্ডে সরাসরি সুপ্রিম কোর্টের হস্তক্ষেপ চান মমতা