অনুপ্রেরণা মোদী: বিজেপিতে তনুশ্রী, সঙ্গে সোনালি, জটু, মাস্টারমশাই

তৃণমূলের (TMC) ত্যাগ করা দেওয়া আরও একঝাঁক বিধায়কদের পেয়ে ভোটের (West Bengal Assembly Election 2021) আগে আরেকটু ফুলে ফেঁপে উঠল বিজেপির (BJP) ঘর।

অনুপ্রেরণা মোদী: বিজেপিতে তনুশ্রী, সঙ্গে সোনালি, জটু, মাস্টারমশাই
Follow Us:
| Updated on: Mar 09, 2021 | 11:38 AM

কলকাতা: বিধানসভা ভোটে (West Bengal Assembly Election 2021) টিকিট না পেয়ে এ বার ‘বিদ্রোহীদের’ তালিকায় নাম লেখালেন তৃণমূলের আরও কয়েকজন বিধায়ক (TMC)। তবে টিকিট পাওয়া সত্ত্বেও দলবদলের নিদর্শনও রয়েছে। সিঙ্গুরের বিধায়ক রবীন্দ্রনাথ ভট্টাচার্য (মাস্টারমশাই) নিজের ছেলেকে নিয়ে বিজেপিতে যোগ দিয়েছেন। অন্যদিকে, দক্ষিণ বসিরহাটের বেসুরো তৃণমূল বিধায়ক দিপেন্দু বিশ্বাসও আজই গেরুয়া শিবিরে যোগদান করেছেন। বেশ কয়েক দিনের জল্পনার পর বিজেপিতে যোগ দিয়েছেন অভিনেত্রী তনুশ্রী চক্রবর্তীও (Tanusree Chakraborty)। এ ছাড়াও সোনালি গুহ এবং হবিবপুরের টিকিট পাওয়া বিধায়ক সরলা মুর্মু যোগ দিচ্ছেন বিজেপিতে (BJP)।

দলত্যাগের সিদ্ধান্তের সঙ্গেই তৃণমূলকে তীব্র কটাক্ষ করেছেন মাস্টারমশাই। তিনি এ দিন বলেন, “আমাকে পরিত্যাগ করা হয়েছে। কিছুই না জানিয়ে চারবারের জেতা আসন থেকে বাদ দেওয়া হয়েছে আমায়।” কিন্তু, টিকিট না দেওয়া মানেই কি পরিত্যাগ করা? সিঙ্গুরের মাস্টারমশাই জানান, “হ্যাঁ, আমার জন্য তা-ই।” বিজেপি যদি একই আসনে তাঁকে টিকিট দেয় তবে তিনি লড়তে প্রস্তুত বলেও জানিয়েছেন সিঙ্গুরের বছর ৮৪-র এই বিধায়ক। তাঁর পাশাপাশি আরও অনেকেই এ দিন বিজেপি যোগ দিয়েছেন। সেই তালিকা রয়েছেন বিধায়ক দিপেন্দু বিশ্বাসও।

তিনি বলেন, “সব সময়েই দলের জন্য খেটে এসেছি। তারপরও কেন বাদ দেওয়া হল জানি না। কোনও সমস্যাও দলের সঙ্গে হয়নি।” হাবড়ার বিধায়ক জ্যোতিপ্রিয় মল্লিক অবশ্য তাঁকে ফোন করেছিলেন। কিন্তু, “ততক্ষণে আমি একটা সিদ্ধান্ত নিয়ে নিয়েছি”, বলেন দিপেন্দু।

আরও পড়ুন: তৃণমূলের পতাকার মধ্যেই দলা পাকানো অবস্থায় পড়ে ছিল জিনিসটা, দৃশ্য দেখে শিউরে উঠলেন এলাকাবাসী

তবে বিজেপির আজকের যোগদানের তালিকা যে বেশ লম্বা তা নিয়ে কোনও সংশয় নেই। মাস্টারমশাই ও দিপেন্দু ছাড়াও পদ্মপ্রাপ্তি হচ্ছে তৃণমূলের বিধায়ক সোনালি গুহ, জটু লাহিড়ি, এ ছাড়াও টিকিট পাওয়া হবিবপুরের বিধায়ক সরলা মুর্মু। বিজেপিতে যোগ দেওয়ার বিজেপি রাজ্যে সভাপতি দিলীপ ঘোষের পা ধরে প্রণাম করতে দেখা যায় সোনালি গুহকে। অন্যদিকে, জটু লাহিড়ি ও রবীন্দ্রনাথ ভট্টাচার্যের মতো বরিষ্ঠ বিধায়কদেরও কাছে টেনে নেন দিলীপ। তৃণমূলের ছেড়ে দেওয়া আরও একঝাঁক বিধায়কদের পেয়ে ভোটের আগে আরেকটু ফুলেফেঁপে উঠল বিজেপির ঘর।

আরও পড়ুন: এক্সক্লুসিভ: ‘বিজেপি এলে ৬ মাসে সব বদলে যাবে’, সোনার বাংলার ‘গ্যারান্টি মহাগুরুর’