Municipal Election Counting: বুধে ১০৮ পুরভোটের ফল, নিরাপত্তার চাদরে ঢাকা গণনাকেন্দ্র

West Bengal Municipal Elections 2022: কোনওরকম অশান্তি, অপ্রীতিকর পরিস্থিতি যাতে তৈরি না হয় তার জন্য প্রস্তুত রয়েছে রাজ্য পুলিশ।

Municipal Election Counting: বুধে ১০৮ পুরভোটের ফল, নিরাপত্তার চাদরে ঢাকা গণনাকেন্দ্র
বুধবার পুরভোটের গণনা। ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 01, 2022 | 10:48 PM

কলকাতা: বুধবার ১০৮টি পুরসভার ফলপ্রকাশ। ১১ হাজার ২৮০টি বুথে ভোট হয়েছে গত ২৭ ফেব্রুয়ারি। ওয়ার্ড মোটামুটি ২ হাজার ২৭৬টি। এই ভোট ঘিরে বিস্তর হিংসা, অশান্তির অভিযোগও উঠেছে। বিভিন্ন বুথে কোথাও প্রার্থী আক্রান্ত হওয়ার অভিযোগ উঠেছে, কোথাও পোলিং এজেন্ট, কোথাও আবার পুলিশ কর্মী। অধিকাংশ অভিযোগই শাসকদলের বিরুদ্ধে। যদিও পাল্টা তৃণমূলের দাবি, পায়ের নীচে মাটি না পেয়ে এই ধরনের ভুয়ো অভিযোগ তোলা হচ্ছে। এরইমধ্যে দু’টি বুথে পুনর্নির্বাচনও হয় মঙ্গলবার। একটি দক্ষিণ দমদম পুরসভার ৩৩ নম্বর ওয়ার্ডে। এখানকার লেক পয়েন্ট হাইস্কুলে চার নম্বর বুথে ভোট হয়। অন্যদিকে শ্রীরামপুর পুরসভার ২৫ নম্বর ওয়ার্ডের ৭ নম্বর বুথেও ফের ভোটগ্রহণ হয়। মহেশ কলোনি যুব কিশোর সঙ্ঘে এই বুথে পুনর্নির্বাচন হয় ১ মার্চ। জেলাশাসকদের রিপোর্টের ভিত্তিতে এই সিদ্ধান্ত নেয় কমিশন।

বুধবার কড়া নিরাপত্তার ঘেরাটোপে গণনা শুরু হবে। কোনওরকম অশান্তি, অপ্রীতিকর পরিস্থিতি যাতে তৈরি না হয় তার জন্য প্রস্তুত রয়েছে রাজ্য পুলিশ। বিধিনিষেধের কড়াকড়ি থাকবে দিনভর। নির্বাচন কমিশন গণনাকেন্দ্রের ২০০ মিটারের মধ্যে ১৪৪ ধারা জারি থাকবে। লাঠিধারী পুলিশ, কমব্যাট ফোর্স থাকবে কর্তব্যরত। গণনা শুরু হবে সকাল ৮টা থেকে। প্রথমে পোস্টাল ব্যালট গণনা হবে। তারপর ইভিএম গণনা শুরু হবে।

উত্তরবঙ্গের সাত জেলায় ভোট হয়। এর মধ্যে রয়েছে দার্জিলিং জেলার দার্জিলিং পুরসভা। কোচবিহারের মোট ৬টি পুরসভায় ভোট হয়। তালিকায় রয়েছে কোচবিহার, তুফানগঞ্জ, দিনহাটা, মাথাভাঙা, মেখলিগঞ্জ, হলদিবাড়ি। আলিপুরদুয়ার জেলার ২টি পুরসভা আলিপুরদুয়ার এবং ফালাকাটায় ভোট হয়েছে। জলপাইগুড়ি জেলার ৩টি পুরসভা মাল, জলপাইগুড়ি ও ময়নাগুড়িতে ভোট হয়েছে। উত্তর দিনাজপুরের কালিয়াগঞ্জ, ইসলামপুর, ডালখোলায় ভোট হয়েছে। দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট, গঙ্গারামপুর এবং মালদহের পুরাতন মালদহ ও ইংরেজবাজার পুরসভায় ভোট হয়েছে ২৭ ফেব্রুয়ারি।

অন্যদিকে দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ জেলার ৭ পুরসভা মুর্শিদাবাদ, জিয়াগঞ্জ-আজিমগঞ্জ, কান্দি, জঙ্গিপুর, ধুলিয়ান, বেলডাঙা, বহরমপুরে ভোটের ফল বুধবার। নদিয়ায় নবদ্বীপ, শান্তিপুর, রানাঘাট, বীরনগর, কল্যাণী, গয়েশপুর, হরিণঘাটা, চাকদা, কৃষ্ণনগরে গণনা। উত্তর ২৪ পরগনার কাঁচড়াপাড়া, হালিশহর, নৈহাটি, ভাটপাড়া, গাড়ুলিয়া, উত্তর ব্যারাকপুর, ব্যারাকপুর, টিটাগড়, খড়দহ, কামারহাটি, বরানগর, উত্তর দমদম,বনগাঁ, গোবরডাঙা ,বারাসাত, বসিরহাট, বাদুরিয়া, টাকি, নিউ ব্যারাকপুর, মধ্যমগ্রাম, দক্ষিণ দমদম, দমদম, অশোকনগর-কল্যাণগড়,পানিহাটি, হাবড়া মোট ২৫টি পুরসভার গণনা। দক্ষিণ ২৪ পরগনায় ৬টি পুরসভা বজবজ, বারুইপুর, রাজপুর-সোনারপুর, জয়নগর-মজিলপুর, মহেশতলা, ডায়মন্ডহারবার পুরসভার ফলপ্রকাশ হবে।

হাওড়ার উলুবেড়িয়া, হুগলির হুগলি-চুচুড়া, বাঁশবেড়িয়া, বৈদ্যবাটি, শ্রীরামপুর, চাঁপদানি, ভদ্রেশ্বর, রিষড়া, কোন্নগর, আরামবাগ, উত্তরপাড়া-কোতরং, তারকেশ্বর, ডানকুনি, পূর্ব মেদিনীপুরের তমলুক, কাঁথি, এগরা, পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোনা, রামজীবনপুর, ক্ষিরপাই, খড়ার, খড়গপুর, ঘাটাল, মেদিনীপুর, ঝাড়গ্রামের ঝাড়গ্রাম পুরসভা, পুরুলিয়ার পুরুলিয়া, ঝালদা, রঘুনাথপুর পুরসভা, বাঁকুড়ার বাঁকুড়া, বিষ্ণুপুর, সোনামুখী, পূর্ব বর্ধমানের কালনা, কাটোয়া, দাঁইহাট, মেমারি, গুসকরা, বীরভূমের সিউড়ি, রামপুরহাট, বোলপুর, সাঁইথিয়ায় চূড়ান্ত ফলপ্রকাশ বুধবার।

আরও পড়ুন: Municipal Election: গণনা বন্ধ নয়, তবে ফল নির্ভর করবে মামলার ভবিষ্যতের ওপর, কাঁথি পুরসভা মামলায় বলল আদালত