‘ভোট পরব’-এর বাংলায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৩ হাজার ৬৪৮ জন

গত একদিনে রেকর্ড সংখ্যক সংক্রমণ (COVID-19) বেড়েছে পশ্চিমবঙ্গে। ২০২০ সালের থেকে আরও ভয়ঙ্কর হচ্ছে দ্বিতীয় দফার করোনা পরিস্থিতি।

'ভোট পরব'-এর বাংলায় গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৩ হাজার ৬৪৮ জন
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Apr 09, 2021 | 7:59 PM

কলকাতা: একদিনের সংক্রমণে রোজই রেকর্ড তৈরি হচ্ছে বাংলায়। গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হলেন ৩ হাজার ৬৪৮ জন। দ্বিতীয় দফায় মৃত্যুতেও রেকর্ড। একদিনে করোনা প্রাণ কেড়েছে আটজনের। অর্থাৎ বোঝাই যাচ্ছে, ক্রমেই লাগামছাড়া হচ্ছে করোনা। বাড়ছে সংক্রমণ, বাড়ছে মৃত্যু।

শুক্রবার রাজ্য স্বাস্থ্য দফতর যে বুলেটিন প্রকাশ করেছে, তাতে গত ২৪ ঘণ্টায় কলকাতাতেই সংক্রমণের সংখ্যাটা হাজার ছুঁই ছুঁই। একদিনে সংক্রমিত হয়েছে ৯৮৭ জন। বড় লাফ উত্তর ২৪ পরগনার সংক্রমণেও। সেখানে কোভিড পজিটিভ রিপোর্ট এসেছে ৮৮৪ জনের। এরপরই রয়েছে হাওড়া, ২২৩ জন। হুগলি, দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, পশ্চিম বর্ধমানের অবস্থাও বেশ খারাপ। কোথাও একদিনে সংক্রমণ ২০০ পার। কোথাও আবার ২০০-র গণ্ডীর একেবারে সামনে। মৃত্যুর ক্ষেত্রেও শীর্ষে কলকাতা। গত ২৪ ঘণ্টায় এখানে মৃত্যু হয়েছে ৬ জনের। অন্যদিকে হাওড়া ও মুর্শিদাবাদে একজন করে সংক্রমণের বলি হয়েছেন গত একদিনে।

কোভিড-১৯ ভাইরাস চেহারা বদলে ক্রমেই শক্তিশালী হচ্ছে বলে মনে করছেন চিকিৎসকরা। গত বছর সংক্রমণ যে গতিতে ছড়াচ্ছিল, এবার তা যেন আরও অনেক বেশি গতিশীল। ফলে যত দিন যাচ্ছে ২৪ ঘণ্টায় সংক্রমণের হারের গ্রাফটাও ততই ঊর্ধ্বমুখী হচ্ছে।

আরও পড়ুন: ‘আমরা তো লড়বই, আপনারাও সাহায্য করুন’, করোনা পরিস্থিতিতে মমতা-দিলীপ-অধীরদের চিঠি চিকিৎসকদের

গত ৬ এপ্রিল একদিনে সংক্রমিত হয়েছিলেন ২ হাজার ৫৮ জন। ৭ এপ্রিল সে সংখ্যাটা হয় ২ হাজার ৩৯০ জন। ৮ এপ্রিল সংক্রমিত হয়েছিলেন ২ হাজার ৭৮৩ জন। ৯ এপ্রিল সরকারিভাবে যে বুলেটিন প্রকাশিত হয়েছে সেখানে একদিনে আক্রান্ত সাড়ে ৩ হাজার পার। অর্থাৎ বোঝাই যাচ্ছে কী দ্রুত গতিতে নিজের শক্তি বাড়াচ্ছে কোভিড-১৯। আর তার এই বাড়বাড়ন্তে নিঃসন্দেহে দেদার মদত জোগাচ্ছে বাংলার ‘ভোট পরব’।