Partha Chatterjee: নিয়োগ দুর্নীতিতে অপা-র আদালত পেশ, জামিন না ফের হেফাজত?

Partha Chatterjee: দু’জনকেই আজ ফের ইডির বিশেষ আদালতে হাজির করানো হবে। সূত্রের খবর, এবারও পার্থ-অর্পিতাকে ভার্চুয়াল হাজির করাবে ইডি।

Partha Chatterjee: নিয়োগ দুর্নীতিতে অপা-র আদালত পেশ, জামিন না ফের হেফাজত?
পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Nov 30, 2022 | 11:38 AM

কলকাতা: নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়া পার্থ ও অর্পিতার জেল হেফাজতের মেয়াদ শেষ। দু’জনকেই আজ ফের ইডির বিশেষ আদালতে হাজির করানো হবে। সূত্রের খবর, এবারও পার্থ-অর্পিতাকে ভার্চুয়াল হাজির করাবে ইডি।কলকাতার বিচারভবনে পিএমএলএ আদালতে পার্থ-অর্পিতাকে হাজির করাবে ইডি। তবে সূত্রের খবর, এবারও দু’জনকে সশরীরে নয়, ভার্চুয়াল হাজির করানো হবে। এর আগে একাধিকবার পার্থ ও অর্পিতার জামিনের আর্জি খারিজ করেছে ইডির বিশেষ আদালত। বুধবারও আর্জির বিরোধিতা করবেন ইডি-র আইনজীবী।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর, জামিনের বিরোধিতায় তাদের যুক্তি হবে, পার্থ ও অর্পিতা দু’জনেই কোটি কোটি টাকার দুর্নীতিতে জড়িত। শিক্ষক নিয়োগ দুর্নীতির টাকা মিলেছে অর্পিতার ফ্ল্যাট থেকে। সেই দুর্নীতির অঙ্ক ১০০ কোটি টাকা ছাড়িয়ে গিয়েছে। দু’জনেই প্রভাবশালী। দুর্নীতির টাকা আর কোথায় কোথায় রয়েছে সেই সংক্রান্ত তথ্য আদালতে পেশ করা হবে বলে সূত্রের খবর। সেই তথ্যকে হাতিয়ার করে পার্থ-অর্পিতার জামিন আটকানোর ব্যাপারে আত্মবিশ্বাসী তদন্তকারীরা। পাল্টা যুক্তি সাজাবেন দুই অভিযুক্তের আইনজীবীরা।

ইডি-র তদন্তের গতি, জেল হেফাজতে থাকাকালীন নতুন কোনও তথ্য না পাওয়া, পার্থর বয়স, অসুস্থতা বিচার করে জামিন চাইবেন তাঁরা। এখন দেখার অপার স্বস্তি মেলে কিনা? নাকি সিবিআই মামলার মতই এক্ষেত্রেও পার্থর জেলবন্দি থাকার মেয়াদ আরও বাড়বে?

প্রসঙ্গত, গত সোমবারই আলিপুর আদালতে পেশ করা হয় পার্থ চট্টোপাধ্যায়। নিয়োগ দুর্নীতিতে সিবিআই যে দুটি মামলার তদন্ত করছে, তার একটিতে চার্জশিটে নাম রয়েছে পার্থর, আরেকটিতে নেই। সেক্ষেত্রেও পার্থর আইনজীবী শারীরিক অসুস্থতার কারণ দেখিয়েই জামিনের আর্জি জানিয়েছিলেন।