Duare Sarkar : কেন্দ্রে পুরস্কৃত ‘দুয়ারে সরকার’, চন্দ্রিমার হাতে প্ল্যাটিনাম পুরস্কার তুলে দিলেন রাষ্ট্রপতি

Duare Sarkar :রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর (President Draupadi Murmu) কাছ থেকে পুরস্কার নিলেন রাজ্যের অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। দুয়ারের সরকার (Duare Sarkar) প্রকল্পের মাথায় নতুন পালক যোগ হতেই তাতেই খুশির হাওয়া ঘাসফুর শিবিরে।

Duare Sarkar : কেন্দ্রে পুরস্কৃত 'দুয়ারে সরকার', চন্দ্রিমার হাতে প্ল্যাটিনাম পুরস্কার তুলে দিলেন রাষ্ট্রপতি
রাষ্ট্রপতির হাত থেকে পুরস্কার নিচ্ছেন চন্দ্রিমা ভট্টাচার্য।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 07, 2023 | 1:56 PM

কলকাতা: রাষ্ট্রপতির দরবারে পুরস্কৃত রাজ্যের প্রকল্প। কেন্দ্রের স্বীকৃতি পেল বাংলার দুয়ারে বাংলার প্রকল্প। প্ল্যাটিনাম অ্য়াওয়ার্ড পেল দুয়ারে সরকার (Duare Sarkar) প্রকল্প। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর (President Draupadi Murmu) কাছ থেকে পুরস্কার নিলেন রাজ্যের অর্থমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। তাতেই খুশির হাওয়া ঘাসফুর শিবিরে। ইতিমধ্যেই টুইট করে উচ্ছ্বাস প্রকাশ করা হয়েছে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের টুইটার হ্যান্ডেল থেকে। সেখানে লেখা হয়েছে, “বাংলা পথ দেখায়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বেই আজ এই সাফল্য। পশ্চিমবঙ্গ সরকারের কল্যাণমূলক উদ্যোগ ‘দুয়ারে সরকার’ আজ ডিজিটাল ইন্ডিয়া অ্যাওয়ার্ডস ২০২২-এ প্ল্যাটিনাম পুরস্কারে ভূষিত হয়েছে।”

প্রসঙ্গত, সাম্প্রতিককালে স্কুলে স্কুলে পরীক্ষা চলাচালীন দুয়ারের সরকারের ক্যাম্প বসানোর অভিযোগ উঠেছে রাজ্যের নানা প্রান্তে। যার বিরুদ্ধে আওয়াজ তুলেছে বিরোধীরা। এমনকী দুয়ারে সরকার প্রকল্প বাস্তবায়ন হলেও প্রকল্পের সুবিধা সঠিকভাবে সাধারণ মানুষ পাচ্ছেন না, এই অভিযোগও উঠেছে বিরোধী শিবিরের তরফে। উঠেছে অব্যবস্থার অভিযোগ। সেখানে দাঁড়িয়ে এই প্রকল্পে একেবারে কেন্দ্রের স্বীকৃতি, রাজনৈতিকভাবে বিশেষ তাৎপর্যপূরণ বলে মনে করা হচ্ছে। অন্যদিকে আবার একশো দিনের প্রকল্পের টাকা বণ্টন থেকে শুরু করে নানা ক্ষেত্রে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগে সরব হয়েছে রাজ্য সরকার। যা নিয়ে বিজেপি নেতাদের সঙ্গে ঘাসফুল শিবিরের নেতাদের ঠাণ্ডা যুদ্ধ লেগেই রয়েছে। এই প্রেক্ষাপটে দাঁড়িয়ে দুয়ারে সরকারের কেন্দ্রীয় সরকারের তরফে প্ল্যাটিনাম পুরস্কার প্রাপ্তিতে বঙ্গ বিজেপি নেতাদের অস্বস্তি বাড়বে বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞ মহলের একটা বড় অংশ।