শুভেন্দু, রাজীব, শ্রাবন্তী, রুদ্রনীল…. দেখে নিন বিজেপির সম্ভাব্য প্রার্থী তালিকা

West Bengal Assembly Election 2021: বিজেপির সংসদীয় কমিটি আগামিকালই এই নামগুলি (BJP Candidate List) নিয়ে আলোচনা করতে বৈঠকে বসবে। বৃহস্পতি বা শুক্রবারই প্রথম দুই দফার ভোটের প্রার্থীদের চূড়ান্ত নাম ঘোষণা হয়ে যাবে বলে মনে করা হচ্ছে।

শুভেন্দু, রাজীব, শ্রাবন্তী, রুদ্রনীল.... দেখে নিন বিজেপির সম্ভাব্য প্রার্থী তালিকা
অলংকরণ- অভীক দেবনাথ
ঋদ্ধীশ দত্ত

|

Mar 04, 2021 | 9:46 PM

কলকাতা: নীল বাড়ি দখলের লক্ষ্যে নির্বাচনী যুদ্ধে নামা বিজেপির (BJP) প্রার্থী তালিকায় (BJP Candidate List) থাকতে পারেন কারা? বিগত কয়েক দিন ধরে চুলচেরা বিশ্লেষণ করে বেশ কয়েকটি নাম বেছে নিয়েছেন মুরলীধর সেন লেনের গেরুয়া বাড়ির নেতারা। ইতিমধ্যেই সেই নামের তালিকা পাঠিয়ে দেওয়া হয়েছে দিল্লিতে। বিজেপির সংসদীয় কমিটি আগামিকালই এই নামগুলি নিয়ে আলোচনা করতে বৈঠকে বসবে। বৃহস্পতি বা শুক্রবারই প্রথম দুই দফার ভোটের প্রার্থীদের চূড়ান্ত নাম ঘোষণা হয়ে যাবে বলে মনে করা হচ্ছে। তার আগে এ দিন দিল্লি উড়ে যাচ্ছেন বাংলার বিজেপি নেতারা।

দিল্লিতে পাঠানো সেই সম্ভাব্য নামের তালিকা ইতিমধ্যেই এসেছে TV9 বাংলার হাতে। তালিকায় একদিকে যেমন প্রচুর চমক রয়েছে, তেমনই প্রত্যাশিত কিছু নামও থাকছে। রুপোলি জগৎ থেকে রাজনীতিতে যোগ দেওয়া তারকাদেও যে যথেষ্ট গুরুত্ব দেওয়া হচ্ছে সেটাও স্পষ্ট। এমনকি, ক্রীড়া জগৎ থেকে বিজেপি এসেও সম্ভাব্য প্রার্থী তালিকায় নাম তুলে নিয়েছেন কেউ কেউ।

বিজেপি সূত্রে খবর, আসন্ন নির্বাচনে সম্ভাব্য প্রার্থী তালিকায় রয়েছে রাজ্য সভাপতি দিলীপ ঘোষের নাম। এ বাদেও রাজীব বন্দ্যোপাধ্যায়, শুভেন্দু অধিকারী, শোভন চট্টোপাধ্যায়, বৈশাখী বন্দ্যোপাধ্যায়ের নাম রয়েছে। রুদ্রনীল ঘোষ, শ্রাবন্তী, যশ ও হিরণের মতো রুপোলি পর্দার তারকাদের নামও রয়েছে সম্ভাব্য তালিকায়। একইসঙ্গে প্রাক্তন ক্রিকেটার অশোক দিন্ডাকেও বিজেপির টিকিটে লড়তে দেখা যেতে পারে।

একনজরে দেখে নিন কে কে রয়েছে বিজেপির এই সম্ভাব্য প্রার্থী তালিকায়…

সৌরভ সিকদার, শমীক ভট্টাচার্য, দিলীপ ঘোষ, রন্তিদেব সেনগুপ্ত, দুলাল বর, শুভেন্দু অধিকারী, রাজীব বন্দ্যোপাধ্যায়, বৈশালি ডালমিয়া, রথীন চক্রবর্তী, রুদ্রনীল ঘোষ, অঞ্জনা বসু, অগ্নিমিত্রা পাল, হিরণ, বিশ্বপ্রিয় রায় চৌধুরী, রাজকমল পাঠক, ভারতী ঘোষ, দশরথ তিরকে, অন্তরা ভট্টাচার্য, মাফুজা খাতুন, স্বাধীন সরকার, শীলভদ্র দত্ত, সব্যসাচী দত্ত, অশোক দিন্ডা, সজল ঘোষ, বিশ্বজিৎ কুণ্ডু, সায়ন্তন বসু, রাজু বন্দ্যোপাধ্যায়, অনির্বাণ গঙ্গোপাধ্যায়, স্বপন দাশগুপ্ত, শ্রাবন্তী চট্টোপাধ্যায়, যশ, পবন সিং, আশীষ বিশ্বাস, শুভ্রাংশু রায়, সুনীল সিং, উইলসন চম্পামারি, শোভন চট্টোপাধ্যায়, বৈশাখী বন্দ্যোপাধ্যায়, জিতেন্দ্র তিওয়ারি, মিহির গোস্বামী, চার্লস নন্দী, সন্দীপ চৌধুরী, সৈকত পাঁজা, কল্যাণ চৌবে, রীতেশ তিওয়ারি, তাপসী মণ্ডল, অরবিন্দ ভট্টাচার্য।

আরও পড়ুন: নন্দীগ্রাম-মামলায় তৃণমূল কর্মীদের ছাড় রাজ্যের? ‘জঘন্যতম অপরাধ’ পর্যবেক্ষণ প্রধান বিচারপতির

এই নামগুলির মধ্যে কে কে টিকিট পাবেন আর কে বাদ যাবেন তার চূড়ান্ত সিদ্ধান্ত নেবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বাধীন বিজেপির সংসদীয় কমিটি। সূত্রের খবর, প্রার্থী বাছাইয়ে ক্ষেত্রে প্রধান যে বিষয়টি মাথায় রাখা হয়েছে তা হল সংশ্লিষ্ট ব্যক্তির জেতার ক্ষমতা। এ ছাড়াও অন্য দল থেকে গেরুয়া শিবিরে আসা সব বিধায়করাই টিকিট পাবেন বলে জানা গিয়েছে। পাশাপাশি কয়েকটি কেন্দ্রে বিশ্ব হিন্দু পরিষদের নেতাদেরও টিকিট দেওয়া হবে বলে খবর। প্রার্থীদের এই সম্ভাব্য তালিকা তৈরির ক্ষেত্রে সংঘের মতামতও নেওয়া হচ্ছে।

সূত্রের খবর, দিল্লি থেকে জরুরি তলব পেয়ে আজ সন্ধেয় এই লিকা নিয়ে উড়ে যাচ্ছেন বঙ্গ বিজেপির ১৬ নেতা। বিজেপি সূত্র মারফত খবর, বিধানসভা নির্বাচনের প্রার্থীদের প্রাথমিক তালিকা তৈরি করতেই দিল্লিতে ডেকে পাঠানো হয়েছে। দিল্লিগামী বিমানে থাকছেন কৈলাস বিজয়বর্গীয়, শিবপ্রকাশ, অরবিন্দ মেনন, অমিতাভ চক্রবর্তী, মুকুল রায়, দিলীপ ঘোষ, রাহুল সিনহা, রাজীব বন্দ্যোপাধ্যায়, অনুপম হাজরা, শুভেন্দু অধিকারী, অমিত মালব্য।

আরও পড়ুন: এপিসেন্টার নন্দীগ্রাম! মমতা-শুভেন্দু দ্বৈরথ কি অবশ্যম্ভাবী? স্পষ্ট করলেন দিলীপ

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla