RG Kar case: এবার আমেরিকা, ব্রিটেনেও আরজি কর কাণ্ডের প্রতিবাদ, বিচার চেয়ে ৯ দেশের রাজপথে হবে মানববন্ধন

RG Kar case: আমেরিকার ৩৪টি জায়গায় মানুষ জমায়েত হবেন। তার মধ্যে রয়েছে বোস্টন, শিকাগো, নিউইয়র্ক সিটি, আটলান্টার মতো শহর। ব্রিটেনের ১৪টি জায়গায় জমায়েত হবেন সাধারণ মানুষ। তার মধ্যে রয়েছে লিভারপুল, ম্যাঞ্চেস্টার, লন্ডনের মতো স্থান। এই দুই দেশের বিভিন্ন জায়গা ছাড়াও আরও কয়েকটি দেশে আরজি কর কাণ্ডে বিচার চেয়ে পথ নামবেন সাধারণ মানুষ।

RG Kar case: এবার আমেরিকা, ব্রিটেনেও আরজি কর কাণ্ডের প্রতিবাদ, বিচার চেয়ে ৯ দেশের রাজপথে হবে মানববন্ধন
৮ সেপ্টেম্বর এই ছবি দেখা যাবে বিশ্বের বিভিন্ন দেশে
Follow Us:
| Edited By: | Updated on: Sep 04, 2024 | 3:16 AM

কলকাতা: আরজি কর কাণ্ডের প্রতিবাদে গত ১৪ অগস্ট ‘রাত দখল’ করেছিলেন মহিলারা। রাজ্যের বিভিন্ন প্রান্তে রাস্তায় নেমে প্রতিবাদে সামিল হন। রাজ্য ছাড়িয়ে দেশের বিভিন্ন জায়গায় সেই ছবি দেখা গিয়েছে। মঙ্গলবার আবার উল্টোডাঙা থেকে ইএম বাইপাসের বিভিন্ন স্থানে দেখা যায় মানববন্ধন প্রতিবাদ কর্মসূচি। এবার রাজ্য-দেশ ছাড়িয়ে বিদেশের মাটিতে দেখা যাবে আরজি কর কাণ্ডে বিচার চেয়ে প্রতিবাদ। আগামী ৮ সেপ্টেম্বর আমেরিকা, ব্রিটেন-সহ ৯ দেশে হবে মানবন্ধন কর্মসূচি।

আমেরিকার ৩৪টি জায়গায় মানুষ জমায়েত হবেন। তার মধ্যে রয়েছে বোস্টন, শিকাগো, নিউইয়র্ক সিটি, আটলান্টার মতো শহর। ব্রিটেনের ১৪টি জায়গায় জমায়েত হবেন সাধারণ মানুষ। তার মধ্যে রয়েছে লিভারপুল, ম্যাঞ্চেস্টার, লন্ডনের মতো স্থান। এই দুই দেশের বিভিন্ন জায়গা ছাড়াও আরও কয়েকটি দেশে আরজি কর কাণ্ডে বিচার চেয়ে পথ নামবেন সাধারণ মানুষ। আয়ারল্যান্ড, কানাডা, জার্মানি, সুইৎজারল্যান্ড, জাপান, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের রাজপথে নামবেন সাধারণ মানুষ। মানববন্ধনের মাধ্যমে আরজি কর কাণ্ডের প্রতিবাদ জানাবেন। স্থানীয় সময় বিকেল পাঁচটায় প্রতিবাদ এই কর্মসূচি হবে।

গত ৯ অগস্ট আরজি করের সেমিনার হল থেকে ‘তিলোত্তমা’-র দেহ উদ্ধার হয়। জুনিয়র এই ডাক্তারের নৃশংস পরিণতির প্রতিবাদে সরব হন সাধারণ মানুষ। মঙ্গলবারই রাজ্যের শাসকদল ধর্ষণ-বিরোধী অপরাজিতা বিল পাশ করেছে বিধানসভায়। তবে আরজি কর কাণ্ডে বিচার চেয়ে প্রতিবাদ চলছে। বুধবার রাতে এক ঘণ্টা (রাত ৯টা থেকে ১০টা) বাড়িতে আলো বন্ধ রেখে প্রতিবাদের ডাক দিয়েছেন জুনিয়র ডাক্তাররা। বুধবার কলকাতার বিভিন্ন জায়গায় রাত দখল কর্মসূচিও রয়েছে। বৃহস্পতিবার আরজি কর কাণ্ড নিয়ে সুপ্রিম কোর্টে শুনানি রয়েছে। প্রধান বিচারপতির নেতৃত্বাধীন বেঞ্চে শুনানি হবে। আরজি কর কাণ্ডে স্বতঃপ্রণোদিত পদক্ষেপ করেছে দেশের শীর্ষ আদালত। বৃহস্পতিবারের শুনানিতে কী হয়, সেদিকেও তাকিয়ে সবাই।

এই খবরটিও পড়ুন

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)