‘মমতাই লোক পাঠিয়ে জয় শ্রীরাম স্লোগান করিয়েছেন’, তদন্ত চাইলেন রাহুল

বিস্ফোরক অভিযোগ তুলে বিজেপি নেতার মন্তব্য, "মুখ্যমন্ত্রী লোক পাঠিয়ে সে দিন জয় শ্রীরাম স্লোগান করিয়েছেন। এটার তদন্ত হওয়া উচিত।"

'মমতাই লোক পাঠিয়ে জয় শ্রীরাম স্লোগান করিয়েছেন', তদন্ত চাইলেন রাহুল
ছবি- ফেসবুক
ঋদ্ধীশ দত্ত

|

Jan 26, 2021 | 2:27 PM

কলকাতা: ভিক্টোরিয়ায় নেতাজির জন্মজয়ন্তীর অনুষ্ঠানে ‘জয় শ্রীরাম’ স্লোগান নিয়ে বিতর্ক অব্যাহত। বিষয়টি নিয়ে এ বার বিস্ফোরক মন্তব্য করলেন বঙ্গ বিজেপি নেতা রাহুল সিনহা (Rahul Sinha)। এ দিন বিজেপির সদর দফতরে প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠান শেষে তিনি দাবি করেন, এই ঘটনার নেপথ্যে রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) নিজে। তাঁর অভিযোগ, “মুখ্যমন্ত্রী নিজেই লোক পাঠিয়ে এই স্লোগান করিয়েছেন।”

গত ২৩ জানুয়ারির ঘটনা রাজনৈতিক মোড় নিয়েছিল স্বল্প সময়েই। ওই দিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তৃতা রাখার সময় ‘জয় শ্রীরাম’ স্লোগান ওঠে সামনে উপস্থিত থাকা অতিথিদের মধ্য থেকে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই ঘটনায় প্রতিবাদ দেখিয়ে বক্তৃতা অসমাপ্ত রেখে পোডিয়াম ছাড়েন মমতা। এই ঘটনা উল্লেখ করে গতকালও হুগলির পুরশুড়ার সভা থেকে মমতার অভিযোগ, “প্রধানমন্ত্রী সামনে আমায় টিজ় করা হয়েছে।”

মঙ্গলবার পালটা দিয়ে রাহুল বলেন, “জয় শ্রীরামে এত আপত্তি কেন মুখ্যমন্ত্রীর? জয় শ্রীরাম যদি রাজনৈতিক স্লোগান হয়, তবে জয় বাংলা তো রাজনৈতিক স্লোগান।” এরপরই বিস্ফোরক অভিযোগ তুলে বিজেপি নেতার মন্তব্য, “মুখ্যমন্ত্রী লোক পাঠিয়ে সে দিন জয় শ্রীরাম স্লোগান করিয়েছেন। এটার তদন্ত হওয়া উচিত।”

বিষয়টি নিয়ে তৃণমূল আগাগোড়াই বিজেপির দিকে আঙুল তুলেছিল। বিজেপির পক্ষ থেকে কখনও অস্বীকারও করা হয়নি অভিযোগ। নিজস্ব যুক্তি সাজিয়ে বিজেপি নেতারা বলেছিলেন, ‘জয় শ্রীরাম’ স্লোগান দেওয়ায় আপত্তি কোথায়! কেন্দ্রীয় সম্পাদক কৈলাস বিজয়বর্গীয় থেকে শুরু করে বিজেপি আইটি সেল প্রধান অমিত মালব্য, সম্মিলিত সুরে তাঁরা আক্রমণ শানিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। কৈলাসের অভিযোগ ছিল, “সংখ্যালঘু ভোটব্যাঙ্ক অক্ষত রাখতেই জয় শ্রীরাম ধ্বনির বিরোধিতা করেছেন মমতা।”

আরও পড়ুন: ‘আমি এখানের ভূমিপুত্র, অন্য কোথাও দাঁড়াব না’, মমতার পরামর্শ প্রত্যাখ্যান প্রবীরের

তবে এই প্রথম গোটা ঘটনা নিয়ে তৃণমূল সুপ্রিমোকেই কাঠগড়ায় তোলা হল। খোদ মমতাই এমনটা করিয়েছেন বলে দাবি করলেন রাহুল সিনহা। প্রাথমিকভাবে যদিও দু-একজন বঙ্গ বিজেপি নেতা সরকারি অনুষ্ঠানের মঞ্চে এই ধরনের স্লোগানের বিরোধিতা করেছিলেন। তবে ‘আবহাওয়া’ বুঝে পরে তাঁরাও বিজেপির কেন্দ্রীয় নেতাদের সুরেই সুর মেলান।

আরও পড়ুন: ব্যারিকেড ভাঙল চাষিদের ট্রাক্টর, চলল জলকামান, আহত পুলিসকর্মী

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla