ব্যারিকেড ভাঙল চাষিদের ট্রাক্টর, চলল জলকামান, আহত পুলিসকর্মী

দিল্লি ঢোকার চেষ্টায় সিংঘু সীমান্তে পুলিস ব্যারিকেড ভেঙে ফেলে কৃষকেরা। এই ঘটনার পর আরও কঠোর করা হয় রাজধানীর নিরাপত্তা। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে মোতায়েন করা হয় প্রায় ৬০০০ নিরাপত্তাকর্মী।

ব্যারিকেড ভাঙল চাষিদের ট্রাক্টর, চলল জলকামান, আহত পুলিসকর্মী
ছবি-টুইটার
ঋদ্ধীশ দত্ত

|

Jan 26, 2021 | 12:40 PM

নয়া দিল্লি: সিংঘু সীমান্ত থেকে শুরু হওয়া কৃষকদের ট্রাক্টর র‍্যালি (Tractor Rally) কেন্দ্র করে রণক্ষেত্রের আকার নিল রাজধানীর সীমান্তবর্তী এলাকা। কেন্দ্রীয় কৃষি আইনের বিরুদ্ধে কৃষকদের প্রজাতন্ত্র দিবসের আন্দোলন এ দিন শুরু হয় সময়ের আগেই। ট্রাক্টর র‍্যালি যত এগিয়ে চলে, পরিস্থিতি ততই উত্তপ্ত হতে থাকে। সিংঘু সীমান্ত থেকে কয়েক হাজার কৃষক মার্চ করে এগিয়ে চলে দিল্লির দিকে। যাত্রাপথে একাধিক জায়গায় ব্যারিকেড ভাঙার অভিযোগ ওঠে প্রতিবাদী কৃষকদের বিরুদ্ধে।

প্রথমে দিল্লি ঢোকার চেষ্টায় সিংঘু সীমান্তে পুলিস ব্যারিকেড ভেঙে ফেলে কৃষকেরা। এই ঘটনার পর আরও কঠোর করা হয় রাজধানীর নিরাপত্তা। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে মোতায়েন করা হয় প্রায় ৬০০০ নিরাপত্তাকর্মী। এরপর তিকরি সীমান্তেও ব্যারিকেড ভাঙার ঘটনা ঘটে। গাজিপুর সীমান্ত রণক্ষেত্রের আকার নেয়। চাষিরা পুলিস ব্যারিকেড ভেঙে রাজধানীতে ঢোকার চেষ্টা করলে টিয়ার গ্যাসের সেল ফাটানো হয়। দাগা হয় জলকামানও।

ক্রমেই পুলিসি বাধা অগ্রাহ্য করে দিল্লির ভিতর ঢুকে পড়ে প্রতিবাদী কৃষকরা। রাজধানীর মুবারকা চৌকে কৃষকদের বিরুদ্ধে অভিযোগ ওঠে পুলিসকে আক্রমণ করার। এমনকি, পুলিসের টিয়ার গ্যাসের সেলও কেড়ে নেওয়া হয় বলে অভিযোগ। অশান্তি আয়ত্তে আনার চেষ্টায় বেশ কয়েকজন পুলিসকর্মী আহত হন বলেও খবর। তবে আন্দোলনকারীদের লাগাতার চাপের মুখে সীমান্ত আটকে রাখা ব্যারিকেডগুলি পুলিস সরিয়ে দেয়। এবং ফের কৃষকদের ট্রাক্টর মিছিল গন্তব্যের উদ্দেশ্যে রওনা দেয়।

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla