Weather Updates: মুখভার আকাশের, শুক্রবার পর্যন্ত অবস্থার বদল নেই, বৃষ্টির দাপট বাড়বে কোথায় কোথায়?

Weather Updates: আবহাওয়া দফতর বলছে সুস্পষ্ট নিম্নচাপ দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে ইতিমধ্যেই গভীর নিম্নচাপ পরিণত হয়েছে। বাড়ছে শক্তি। সেই সঙ্গে বর্তমানে এর অভিমুখ পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে তামিলনাড়ু এবং পন্ডিচেরি উপকূলের দিকে।

Weather Updates: মুখভার আকাশের, শুক্রবার পর্যন্ত অবস্থার বদল নেই, বৃষ্টির দাপট বাড়বে কোথায় কোথায়?
কী বলছে আবহাওয়া দফতর? Image Credit source: Getty Images
Follow Us:
| Edited By: | Updated on: Oct 16, 2024 | 6:10 PM

কলকাতা: পূর্বাভাস ছিল। সকাল থেকেই মুখভার আকাশের। হাওয়া অফিস বলছে, আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গে হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুধু দক্ষিণবঙ্গ নয়, উত্তরবঙ্গে উপরের দিকের পাঁচ জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বাকি জেলায় মূলত শুষ্ক আবহাওয়া থাকছে। এদিন সকাল থেকে কলকাতা সহ পার্শ্ববর্তী এলাকাতে বিক্ষিপ্তভাবে বৃষ্টি পূর্বাভাস ছিল। ভারী বৃষ্টিও হয়েছে কিছু কিছু জায়গায়। হাওয়া অফিসের কর্তারা বলছেন, আগামী শুক্রবার পর্যন্ত মোটের উপর এমনই আবহাওয়া থাকছে। শনিবার থেকে ধীরে ধীরে বদলাবে আকাশের মুড। রবিবার থেকে অনেকটাই কমে যাবে বৃষ্টির দাপট। 

আবহাওয়া দফতর বলছে সুস্পষ্ট নিম্নচাপ দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে ইতিমধ্যেই গভীর নিম্নচাপ পরিণত হয়েছে। বাড়ছে শক্তি। সেই সঙ্গে বর্তমানে এর অভিমুখ পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে তামিলনাড়ু এবং পন্ডিচেরি উপকূলের দিকে। হাওয়া অফিসের পূর্বাভাস বলছে, শুক্রবার সকালে চেন্নাইয়ের কাছাকাছি কোনও জায়গা দিয়ে স্থলভাগে এটি প্রবেশ করতে পারে। অন্যদিকে উত্তর বাংলাদেশে আবার একটি ঘূর্ণাবর্তা ঘোঁট পাকাচ্ছে। পাশাপাশি অন্ধ্রপ্রদেশ উপকূলের পশ্চিম মধ্য বঙ্গোপসাগর এবং দক্ষিণ অসমে রয়েছে আরও একটি ঘূর্ণাবর্ত।

এদিন উত্তরবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার কোচবিহার, জলপাইগুড়িতে। একই ছবি দেখা যাবে বৃহস্পতিবারও। তবে ভারী বৃষ্টির পূর্বাভাস কোথাও নেই। একইসঙ্গে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণও ধীরে ধীরে কমতে থাকবে বলে জানাচ্ছেন আবহাওয়াবিদরা। ফলে দুই দিনাজপুর ও মালদহে আগামী কয়েকদিন মোটের উপর শুষ্ক আবহাওয়া দেখা যাবে।