প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজেও ‘দুয়ারে সরকার’

আজ প্রজাতন্ত্র দিবস উপলক্ষে রাজভবনে যে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে সেখানে আমন্ত্রিত মমতা বন্দ্যোপাধ্যায়। বিকেল চারটেয় রাজভবনে যাবেন মমতা।

প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজেও 'দুয়ারে সরকার'
প্রজাতন্ত্র দিবসে রাজ্যপাল-মুখ্যমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ।
Follow Us:
| Updated on: Jan 26, 2021 | 1:35 PM

কলকাতা: রেড রোডের কুচকাওয়াজে এবার নজর কাড়ল মুখ্যমন্ত্রীর ‘সাধের’ দুই প্রকল্প দুয়ারে সরকার ও পাড়ায় সমাধানের ট্যাবলো। মূলত, এই দুই প্রকল্পকে তুরুপের তাস করে আগামী বিধানসভা ভোটে লড়াইয়ের ময়দানে নেমেছে শাসকদল। তৃণমূলের সমস্ত রাজনৈতিক মঞ্চেই উঠে আসছে দুয়ারে সরকারের কথা। এরইসঙ্গে আবার সম্প্রতি বোলপুরে গিয়ে মমতা ঘোষণা করেন পাড়ায় সমাধান কর্মসূচির। মঙ্গলবার রেড রোডে নজরে এল সেই ‘গতিময় উন্নয়ন’।

করোনা পরিস্থিতিতে এবার কাটছাঁট করা হয়েছে প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠান সূচি। আধ ঘণ্টার মধ্যেই শেষ হয় গোটা অনুষ্ঠান। উপস্থিত ছিলেন সস্ত্রীক রাজ্যপাল জগদীপ ধনখড়, মমতা বন্দ্যোপাধ্যায়-সহ বিশিষ্টরা। অতিথি তালিকাও এবার বেশ সংক্ষিপ্তই ছিল। কুচকাওয়াজের পর রাজ্যপাল নিজেই এগিয়ে গিয়ে সৌজন্য সাক্ষাৎ করেন মুখ্যমন্ত্রীর সঙ্গে। এদিন বিকেল চারটেয় রাজভবনে প্রজাতন্ত্র দিবসের যে অনুষ্ঠান, সেখানেও উপস্থিত থাকার কথা মমতার।

আগেই মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, এবারের প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠান হবে নেতাজী সুভাষচন্দ্র বসুকে উৎসর্গ করে। সেইমতো এদিন কলকাতা পুলিসের একটি বিশেষ ট্যাবলো প্রদর্শিত হয় রেড রোডে। নাম ‘লহ প্রণাম’। এ ছাড়াও সম্প্রীতির বার্তা দিতে ছিল ‘একতাই সম্প্রীতি’র বর্ণাঢ্য ট্যাবলো।