RG Kar Medical: ১৪ তারিখ কারা দিনরাত ডিউটিতে ছিলেন, জানতে চায় সিবিআই

Kolkata Police: কলকাতা পুলিশের তরফে সেই তালিকা সিবিআইয়ের হাতে তুলে দেওয়া হয়েছে। পাশাপাশি ১৪ তারিখ রাতে, যেদিন আরজি করে হামলার ঘটনা ঘটে, সেদিনও কোন কোন পুলিশ আধিকারিক ফাঁড়ির দায়িত্বে ছিলেন, সে তালিকাও চেয়ে পাঠানো হয়েছে। অর্থাৎ সেই আধিকারিকদের ভূমিকা সেদিন কী ছিল তাও খতিয়ে দেখা হচ্ছে।

RG Kar Medical: ১৪ তারিখ কারা দিনরাত ডিউটিতে ছিলেন, জানতে চায় সিবিআই
আরজি কর মেডিক্যাল। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 12, 2024 | 4:17 PM

কলকাতা: তিলোত্তমাকাণ্ডের তদন্তে সিবিআই স্ক্যানারে এবার আরজি কর ফাঁড়ির ভূমিকা। ৮ ও ৯ অগস্ট ডিউটিতে কারা ছিলেন, জানতে চাইল সিবিআই। সূত্রের খবর, তালিকা চেয়ে কলকাতা পুলিশকে সিবিআই চিঠি দিয়েছে। একইসঙ্গে  ১৪ তারিখ রাতেও সেখানে দায়িত্বে কারা ছিল, তাও জানতে চেয়েছে কেন্দ্রীয় এজেন্সি।

তিলোত্তমা খুন এবং ধর্ষণকাণ্ডে আরজি করে কলকাতা পুলিশের যে ফাঁড়ি রয়েছে, তার বিস্তারিত জানতে চায় সিবিআই। অর্থাৎ সেখানে কতজন কর্মী আছেন, কী পদে আছেন, তাঁদের নামের তালিকা চেয়ে পাঠানো হয়েছে বলে সূত্রের খবর। একইসঙ্গে ৮ ও ৯ তারিখ কারা ডিউটিতে ছিলেন, তাঁদের কোনও নির্দিষ্ট স্থানে ডিউটি ছিল কি না, সেই সামগ্রিক তালিকা চেয়ে পাঠানো হয়।

সূত্রের খবর, কলকাতা পুলিশের তরফে সেই তালিকা সিবিআইয়ের হাতে তুলে দেওয়া হয়েছে। পাশাপাশি ১৪ তারিখ রাতে, যেদিন আরজি করে হামলার ঘটনা ঘটে, সেদিনও কোন কোন পুলিশ আধিকারিক ফাঁড়ির দায়িত্বে ছিলেন, সে তালিকাও চেয়ে পাঠানো হয়েছে। অর্থাৎ সেই আধিকারিকদের ভূমিকা সেদিন কী ছিল তাও খতিয়ে দেখা হচ্ছে।

অন্যদিকে তিলোত্তমার লালারসের নমুনা এবং তাঁর দাঁতে যে স্টিলের ব্রেস লাগানো ছিল সেগুলিও দিল্লিতে ফরেনসিক পরীক্ষায় পাঠানোর আবেদন জানানো হয়েছে। শিয়ালদহ আদালতে আবেদন জানায় সিবিআই। ওই নমুনা এবং স্টিলের ব্রেস কলকাতা পুলিশ বাজেয়াপ্ত করে। আদালতের অনুমতি নিয়ে সেগুলির ফের ফরেনসিক পরীক্ষা করবে সিবিআই।