কার নির্দেশে গুলি চালানো হয়? শীতলকুচি কাণ্ডে আজই সিআইডি-র মুখোমুখি কোচবিহারের প্রাক্তন এসপি

গুলি চালানোর পরিস্থিতি তৈরি হয়েছে বলে জানতেন কিনা? এই সমস্ত তথ্য জানতে চাওয়া হবে বলে সিআইডি সূত্রে খবর।

কার নির্দেশে গুলি চালানো হয়? শীতলকুচি কাণ্ডে আজই সিআইডি-র মুখোমুখি কোচবিহারের প্রাক্তন এসপি
শীতলকুচি কাণ্ডে আজ সিআইডির মুখোমুখি কোচবিহারের প্রাক্তন পুলিশ সুপার দেবাশিস ধর
Follow Us:
| Updated on: Jun 18, 2021 | 10:17 AM

কলকাতা: শীতলকুচির ঘটনায় (Sitalkuchi) ভবানিভবনে হাজিরার কথা কোচবিহার জেলার প্রাক্তন পুলিশ সুপার দেবাশীষ ধরের (SP Debashis Dhar)। আজ, শুক্রবার তাঁর হাজিরা দেওয়ার কথা রয়েছে। প্রাক্তন পুলিশ সুপারকে (SP)। দেবাশিস ধরকে জিজ্ঞাসাবাদ করতে চায় সিআইডি (CID)।

সূত্রের খবর, প্রাক্তন পুলিশ সুপারের কাছে জানতে চাওয়া হবে, কার নির্দেশে গুলি চালানো হয়? গুলি চালানোর সময় তিনি কোথায় ছিলেন? গুলি চালানোর পরিস্থিতি তৈরি হয়েছে বলে জানতেন কিনা? এই সমস্ত তথ্য জানতে চাওয়া হবে বলে সিআইডি সূত্রে খবর।

শীতলকুচি কাণ্ডে দুই অফিসার-সহ কেন্দ্রীয় বাহিনীর ৬ জওয়ানের সঙ্গে মাথাভাঙা থানার সাব ইনস্পেকটরকেও তলব করে সিআইডি। সাব ইনস্পেকটর মোবাইল ভ্যানের দায়িত্বে ছিলেন। গুলিচালনার সময় তিনি ঘটনাস্থলে উপস্থিত ছিলেন বলে দাবি করেন তদন্তকারীরা।

তৃতীয়বার মুখ্যমন্ত্রী হিসাবে শপথ গ্রহণের পরই শীতলকুচি কাণ্ডের তদন্তের জন্য বিশেষ দল গঠনের নির্দেশ দেন মমতা বন্দ্যোপাধ্যায়। সিট তদন্তে নেমে ২ অফিসার-সহ কেন্দ্রীয় বাহিনীর ৬ জনকে তলব করে। এই পরিস্থিতিতে ভার্চুয়ালি জিজ্ঞাসাবাদের জন্য আবেদন জানানো হয়। আবেদন নাকচ করে দেয় সিআইডি। ২ সিআইএসএফ অফিসার-সহ কেন্দ্রীয় বাহিনীর ৬ জনকে সশরীরে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: Kolkata Rains: টানা বৃষ্টিতে মধ্য রাতে তিন তলা বাড়ির একাংশ ভেঙে পড়ল পাশের বাড়িতে! শিয়ালদা সুরেন্দ্রনাথ কলেজের পাশে ভয়াবহ চিত্র

জানা যায়, চতুর্থ দফা ভোটের দিন কেন্দ্রীয় বাহিনীর ওই ৬ জন শীতলকুচির ১২৬ নম্বর বুথের দায়িত্বে ছিলেন। সিআইডি সূত্রে খবর, তাঁদের মধ্যে একজন ডেপুটি কম্যাড্যান্ট, চারজন কনস্টেবল ও একজন ইন্সপেক্টর পদমর্যাদার অফিসার রয়েছেন। কী কারণে গুলি চালানো হয়েছিল, তা জানতে মরিয়া সিআইডি।