রাজ্যপাল ফিরতেই ফের রাজভবনে শুভেন্দু, কথা হল ভোট পরবর্তী হিংসা নিয়ে

নন্দীগ্রামের বিজেপি বিধায়কের সমস্ত অভিযোগ মন দিয়ে শোনেন রাজ্যপাল। তোপ দাগেন মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসনের বিরুদ্ধে।

রাজ্যপাল ফিরতেই ফের রাজভবনে শুভেন্দু, কথা হল ভোট পরবর্তী হিংসা নিয়ে
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Jun 20, 2021 | 11:36 PM

কলকাতা: রাজভবনে আনাগোনা লেগেই রয়েছে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। তাঁর সঙ্গে বৈঠক করার পরই দিল্লি উড়ে গিয়েছিলেন রাজ্যপাল জগদীপ ধনখড়। তিনি ফিরে আসতেই আবারও রাজভবনে গেলেন শুভেন্দু। দুই নেতার সাক্ষাতে আবারও ভোট পরবর্তী হিংসার কথাই উঠে আসে। নন্দীগ্রামের বিজেপি বিধায়কের সমস্ত অভিযোগ মন দিয়ে শোনেন রাজ্যপাল। তোপ দাগেন মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসনের বিরুদ্ধে।

২৪ ঘণ্টাও হয়নি, দিল্লিতে রাষ্ট্রপতি, স্বরাষ্ট্রমন্ত্রী এবং একাধিক কেন্দ্রীয় মন্ত্রীদের সঙ্গে দেখা করে কলকাতা ফিরেছেন জগদীপ ধনখড়। বিকেলেই রাজভবনে হাজির হলেন শুভেন্দু। প্রায় আধঘণ্টা থেকে বেরিয়ে আসেন। এরপরই স্বভাবসিদ্ধ ভঙ্গিতে রাজ্যকে টুইটারে নিশানায় নেন রাজ্যপাল। লেখেন, “বিধানসভার বিরোধী দলনেতা অবিলম্বে নিকৃষ্টতম ভোট পরবর্তী হিংসা এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের দেওয়া মিথ্যা মামলা-সহ মানবাধিকার লঙ্ঘন নিয়ে রাজ্যপালের হস্তক্ষেপ দাবি করেছেন।”

আরও পড়ুন: ১৮ উর্ধ্বদের গণটিকাকরণ সোমবার থেকে শুরু হচ্ছে না রাজ্যে, কী ব্যাখ্যা স্বাস্থ্যভবনের?

শুভেন্দুর অভিযোগকে সামনে রেখে রাজ্যপালের আরও বক্তব্য, “একাধিক বর্বরতা এবং হিংসার ঘটনায় কোনও তদন্ত হয়নি, দোষীরাও অনেক কম গ্রেফতার হয়েছে।” শুভেন্দুও টুইট করে লেখেন, “ভোট পরবর্তী হিংসায় প্রভাবিত বিরোধী দলের কর্মীদের জন্য ন্যায়ের লড়াই চালিয়ে যাচ্ছি। কী ভাবে এতে (হিংসায়) ইতি টানা যায় তা নিয়ে মাননীয় রাজ্যপালের সঙ্গে আলোচনা করলাম।”

আরও পড়ুন: ‘আমরা ভুলিনি, ভুলব না’, সিএএ বিরোধী হিংসার ছবি স্মরণ করিয়ে কোন বার্তা দিলীপের?