Mamata Banerjee: ‘হ্যাপি বার্থডে’র মতো বাংলায় ‘শুভ জন্মদিন’ গান লিখছেন মমতা, প্রকাশ হতে পারে পুজোতেই: সূত্র

Mamata Banerjee: এখনও পর্যন্ত সূত্র মারফত যা খবর, হাফ ডজন গান লেখার কাজ প্রায় শেষ মুখ্যমন্ত্রীর, যেগুলি এবারের পুজোয় প্রকাশ হবে। এর পাশাপাশি 'হ্যাপি বার্থডে' গানের মতোই বাংলায় 'শুভ জন্মদিন' দিয়ে একটি গানও লিখছেন মুখ্যমন্ত্রী।

Mamata Banerjee: 'হ্যাপি বার্থডে'র মতো বাংলায় 'শুভ জন্মদিন' গান লিখছেন মমতা, প্রকাশ হতে পারে পুজোতেই: সূত্র
মমতা বন্দ্যোপাধ্য়ায়Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Sep 07, 2023 | 9:50 PM

কলকাতা: বিগত কয়েক বছরের মতো এবারও পুজোয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বেশ কিছু গান প্রকাশ হতে চলেছে। এখনও পর্যন্ত সূত্র মারফত যা খবর, হাফ ডজন গান লেখার কাজ প্রায় শেষ মুখ্যমন্ত্রীর, যেগুলি এবারের পুজোয় প্রকাশ হবে। এর পাশাপাশি ‘হ্যাপি বার্থডে’ গানের মতোই বাংলায় ‘শুভ জন্মদিন’ দিয়ে একটি গানও লিখছেন মুখ্যমন্ত্রী। এই গানটিও পুজোর প্রকাশ করা হতে পারে বলে খবর। সেটির কাজও অনেকটা এগিয়েছে বলে সূত্র মারফত জানা যাচ্ছে।

প্রশাসনিক কাজকর্ম সামলানোর পাশাপাশি, সাহিত্যচর্চা ও সঙ্গীতচর্চার প্রতিও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়ের টান রয়েছে। গত বছরের পুজোতেও মুখ্যমন্ত্রীর লেখা আটটি গান প্রকাশিত হয়েছিল। আর এবারও পুজোয় প্রকাশের জন্য মুখ্যমন্ত্রীর ছ’টি গান লেখার কাজ চলছে বলে সূত্র মারফত জানা যাচ্ছে।

সূত্রের খবর, এবারের পুজোয় যে গানগুলি প্রকাশ হবে, তার মধ্যে বেশ কয়েকটিতে সুর দেবেন মুখ্যমন্ত্রী নিজেই। রাজ্যের কারিগরি শিক্ষা ও তথ্য-সম্প্রচার মন্ত্রী তথা সঙ্গীতশিল্পী ইন্দ্রনীল সেন এই সামগ্রিক ব্যবস্থাপনায় মুখ্যমন্ত্রীকে সাহায্য করছেন। সামনেই মুখ্যমন্ত্রীর স্পেন সফরে যাওয়ার কথা রয়েছে। ১১ দিনের সেই বিদেশ সফর সেরে কলকাতায় ফিরে গানের বাকি কাজগুলিও তিনি শেষ করে ফেলতে চাইছেন।

উল্লেখ্য, বিগত বেশ কয়েক বছর ধরে পুজোয় মুখ্যমন্ত্রীর লেখা গান প্রকাশ হয়ে আসছে। কলকাতার একটি বড় দুর্গা পুজো কমিটির থিম সং-ও তিনি বেশ কয়েক বছর ধরে লিখছেন। গতবছর মুখ্যমন্ত্রীর লেখা পুজোর গানের অ্যালবামে কণ্ঠ দিয়েছিলেন ইন্দ্রনীল সেন, অদিতি মুন্সী, জিৎ গাঙ্গুলি, বাবুল সুপ্রিয়রা। গতবছরের অ্যালবামের একটি গানে মুখ্যমন্ত্রী নিজেও গলা দিয়েছিলেন।