Sovan Chatterjee: ‘শাসন করা তাঁরই সাজে সোহাগ করে যে’, মুচকি হেসে কী বোঝালেন শোভেন?

Sovan Chatterjee: সম্প্রতি ২১শে জুলাইয়ের আগে শোভনের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন বেহালার বেশ কিছু প্রতিনিধি একই সঙ্গে কুণাল ঘোষের মতো বিশিষ্ট রাজনৈতিক। তারপরই জল্পনা বাড়ে। তবে দলের তরফে নির্দৃষ্ট কোনও বার্তা এখনও উঠে আসেনি। তবে চর্চা চলছে।

Sovan Chatterjee: 'শাসন করা তাঁরই সাজে সোহাগ করে যে', মুচকি হেসে কী বোঝালেন শোভেন?
শোভন চট্টোপাধ্যায়Image Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 06, 2024 | 5:59 PM

কলকাতা: কখনও বললেন ‘মমতাদি যদি বলেন আমি ৪২-৪৩ ডিগ্রি তাপমাত্রাতেও ডোরিনা ক্রসিংয়ে দাঁড়িয়ে থাকতে রাজি’ কখনও আবার বললেন, ‘দিদির কথা অমান্য করার ক্ষমতা নেই আমার’। কথা হচ্ছে কলকাতার পুরসভার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়কে নিয়ে। সম্প্রতি রাজ্য-রাজনীতির অলিন্দে চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছেন তিনি। পুনরায় কি তিনি ফিরছেন তৃণমূলে? জল্পনা যদিও জিইয়ে রাখলেন নিজেই।

সম্প্রতি ২১শে জুলাইয়ের আগে শোভনের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন বেহালার বেশ কিছু প্রতিনিধি একই সঙ্গে কুণাল ঘোষের মতো বিশিষ্ট রাজনৈতিক। তারপরই জল্পনা বাড়ে। তবে দলের তরফে নির্দৃষ্ট কোনও বার্তা এখনও উঠে আসেনি। তবে চর্চা চলছে। শোভনও তেমন ইঙ্গিত না দিলেও হাবেভাবে বোঝালেন দিদির নির্দেশ উপেক্ষা করতে পারবেন না তিনি। বললেন, “আমরা সকলেই মমতা বন্দ্যোপাধ্যায়ের সৃষ্টি। আমি মেয়র থাকাকালীন মনে করতাম কোনও কিছু করে তা একবার দিদিকে দেখিয়ে নেওয়া। আসলে শাসন করা তারই সাজে সোহাগ করে যে।”

এরপরই ২১শে জুলাইয়ের মঞ্চে শোভন চট্টোপাধ্যায়কে দেখা যাবে কি না প্রশ্ন করা হলে তিনি বললেন, “আমি তো মঞ্চের লোক কম। মঞ্চে উঠে বক্তৃতা দিই না…।” তবে পরিষ্কার করে বললেন না আদৌ যাচ্ছে কি না।