Bangladesh: বাংলাদেশের ঘটনা নিয়ে কেন চুপ মুখ্যমন্ত্রী, অসন্তুষ্ট বিজেপি

Sukanta Majumdar: কেন কোনও বিবৃতি দিচ্ছেন না মমতা, প্রশ্ন তুললেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

Bangladesh: বাংলাদেশের ঘটনা নিয়ে কেন চুপ মুখ্যমন্ত্রী, অসন্তুষ্ট বিজেপি
তৃনমূলের ভূমিকা নিয়ে সন্তুষ্ট নয় বিজেপি (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 20, 2021 | 11:57 AM

কলকাতা: বাংলাদেশের ঘটনা নিয়ে রাজ্য সরকার ও তৃনমূলের ভূমিকা নিয়ে সন্তুষ্ট নয় বিজেপি (BJP)। বুধবার এই বিষয়ে অসন্তোষ প্রকাশ করলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)। এ দিন তিনি বলেন, ‘রাজ্য সরকারের ভূমিকায় আমরা মোটেই সন্তুষ্ট নই।’ দলের অবস্থানও একই বলেই জানিয়েছেন তিনি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই বিষয়ে বিবৃতি দেওয়া উচিৎ ছিল বলে মনে করেন তিনি।

সুকান্ত মজুমদার বলেন, ‘এত বড় ঘটনা ঘটে গিয়েছে অথচ সেই ঘটনার পরিপ্রেক্ষিতে এখনও পর্যন্ত তৃণমূলের (TMC) তরফ থেকে বা মুখ্যমন্ত্রীর তরফ থেকে কোনও ধরনের বিবৃতি আমরা পাইনি।’ তাঁর দাবি, যে ধরনের বিবৃতি দেওয়া উচিৎ ছিল, তা দেওয়া হয়নি।

গতকালই বাংলাদেশের দুষ্কৃতীদের তাণ্ডব নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী চুপ করে আছেন কেন, সেই প্রশ্ন তুলেছিল তৃণমূল। তৃণমূল কংগ্রেসের মুখপত্র জাগো বাংলায় মোদীর ‘নীরবতা’ নিয়ে প্রশ্ন তোলা হয়েছিল। তৃণমূলের অভিযোগ, এ ক্ষেত্রে বিজেপি কুৎসিত রাজনীতি করছে।

আজ সেই প্রসঙ্গে সুকান্ত মজুমদার বলেন, ‘প্রধানমন্ত্রী বাংলাদেশ সরকারের সঙ্গে কী কথা বলেছে না বলেছে আপনারা ভবিষ্যতে ঠিক জানতে পারবেন।’ তিনি আরও বলেন, ‘আমাদের দেশের একটি আইন সিএএ  নিয়ে মুখ্যমন্ত্রী বলতে পারেন যে তিনি রাষ্ট্রপুঞ্জে যাবেন, সে ক্ষেত্রে তার পার্শ্ববর্তী দেশ যেখানে নাকি বাঙালিরাই থাকে সেই জায়গায় এত বড় ঘটনা নিয়ে মুখ্যমন্ত্রী কিছু বলছেন না, এটা খুব চিন্তার বিষয় বলে আমার মনে হয়।’

বাংলাদেশে যে তাণ্ডব চলেছে, গতকাল তার তীব্র নিন্দা করেছেন ভারতের স্বরাষ্ট্র মন্ত্রকের প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক (MoS Home Nisith Pramanik)। বাংলাদেশের ঘটনা অত্যন্ত উদ্বেগজনক বলে মনে করছেন তিনি। তিনি জানিয়েছেন, প্রয়োজন হলে বাংলাদেশ সরকারের সঙ্গে কথা আলোচনা করতে পারে ভারত সরকার।

নিশীথ প্রামাণিক জানিয়েছেন, ভারত সরকার বিষয়টি নিয়ে চিন্তায় রয়েছে। বাংলাদেশ সরকার এখনও বিষয়টি নিয়ে তদন্ত করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ভারত সরকারও প্রয়োজনীয় পদক্ষেপ করছে। প্রয়োজন হলে আগামী দিনে বাংলাদেশের সঙ্গে আলোচনায় বসতে পারে ভারত। এ দেশ থেকে বাংলাদেশে প্রতিনিধি দলও পাঠানো হতে পারে। উল্লেখ্য, বাংলাদেশের অশান্তি কবলিত এলাকাগুলি গতকাল বাংলাদেশ সরকারের প্রতিনিধিদের সঙ্গে পরিদর্শনে যান ভারতের ডেপুটি হাই কমিশনারও।

আরও পড়ুন: New Terrorist Group: উপত্যকায় নতুন মাথাব্যাথা, ৯ জওয়ানের মৃত্যুর দায়স্বীকার নয়া জঙ্গিগোষ্ঠীর

কুমিল্লায় যে তাণ্ডবের সূত্রপাত হয়েছে, তা এখন গোটা বাংলাদেশে ছড়িয়ে পড়েছে। এর মধ্যে আবার যোগ হয়েছে সোশ্যাল মিডিয়ায় অপপ্রচার। বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান জানিয়েছেন আসল দোষীকে চিহ্নিত করা সম্ভব হয়েছে।

আরও পড়ুন: 1 Billion Vaccination: মুহূর্ত আসন্ন! ১০০ কোটি টিকাদানের সাফল্য উদযাপনে তৈরি হচ্ছে বিজেপি