রাম মন্দির নির্মাণে ২ লক্ষাধিক টাকা দান, খুশি শুভেন্দু

বিশ্ব হিন্দু পরিষদের নেতাদের সঙ্গে দেখা করে দানের চেক তাঁদের হাতে তুলে দেন নন্দীগ্রামের প্রাক্তন বিধায়ক। প্রাক্তন সাংসদ পেনশন ভাতা থেকে এই টাকা দান করেন তিনি।

রাম মন্দির নির্মাণে ২ লক্ষাধিক টাকা দান, খুশি শুভেন্দু
ফাইল ছবি
ঋদ্ধীশ দত্ত

|

Jan 27, 2021 | 11:33 PM

কলকাতা: রাজ্য সভাপতির দেখানো পথেই এবার অযোধ্যায় রাম মন্দির (Ayodhya Ram Mandir) নির্মাণে ২ লক্ষাধিক টাকা দান করলেন বিজেপি (BJP) নেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। এদিন বিশ্ব হিন্দু পরিষদের নেতাদের সঙ্গে দেখা করে দানের চেক তাঁদের হাতে তুলে দেন নন্দীগ্রামের প্রাক্তন বিধায়ক। প্রাক্তন সাংসদ পেনশন ভাতা থেকে এই টাকা দান করেন তিনি।

দান করার পর শুভেন্দু জানান, “প্রাক্তন সাংসদ পেনশন ভাতা থেকে ২ লক্ষ ৪০ হাজার টাকা সংঘের কার্যকর্তাদের হাতে তুলে দিতে পেরে ভালো লাগছে, আমি খুশি।” প্রসঙ্গত, গতকাল বিশ্ব হিন্দু পরিষদের নেতারা বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে দেখা করেছিলেন। সেই সময় তিনি রাম মন্দির নির্মাণের জন্য তাঁদের হাতে ৫১ হাজার টাকার চেক তুলে দেন। মঙ্গলবার দিলীপ ঘোষের নিউটাউনের বাড়িতে এসেছিলেন বিশ্ব হিন্দু পরিষদের কয়েকজন নেতা।

চেক তুলে দিয়ে রাজ্য বিজেপির সভাপতি বলেছিলেন, “আমার কাছে বিশ্ব হিন্দু পরিষদের কয়েকজন নেতা এসেছেন। প্রায় সাড়ে চারশো বছরের নিরন্তর সংগ্রামের ফলে অযোধ্যায় রাম মন্দির নির্মাণ করা সম্ভব হয়েছে। অনেকে হিন্দু না হয়েও এই মন্দির নির্মাণে সাহায্য করছেন। রাম আমাদের রাষ্ট্রপুরুষ।” তিনি যোগ করেন, ”আমার সৌভাগ্য হয়েছিল রাম মন্দির আন্দোলনে থাকার।”

বিশ্ব হিন্দু পরিষদের পূর্বাঞ্চলেন সম্পাদক অমিয় সরকারের কথায়, “এই মন্দির ভারতের মন্দির। তাই আমরা প্রত্যেকের কাছে যাচ্ছি। যে যার সামর্থ্য মতো অনুদান দেবেন।”

আরও পড়ুন: হুইপ উপেক্ষা করে বিধানসভায় গরহাজির তৃণমূলের ‘অনুগত’ ও ‘বেসুরো’ বিধায়করা

গত বছরে অযোধ্যায় রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবার শুরু হয়েছে মন্দির নির্মাণের জন্য অর্থ সংগ্রহের কাজ। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে দিয়ে এই কাজের সূচনা করেছে রাম মন্দির ট্রাস্ট। ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত এই অর্থ সংগ্রহের কাজ চলবে বলে জানিয়েছে তারা। ১০ টাকা থেকে এক হাজার বা তার বেশি টাকা মন্দির নির্নাণে দান করতে পারবেন সবাই। ২,০০০ টাকার বেশি যাঁরা দান করবেন তাঁদের জন্য থাকবে বিশেষ কুপন ব্যবস্থা। মিলবে আয়করে ছাড়। ২০ হাজারের বেশি কেউ দান করতে চাইলে তা নেওয়া হবে চেকে।

আরও পড়ুন: কনস্টেবল নিয়োগে স্থগিতাদেশ, আগামিকাল মিলছে না নিয়োগপত্র

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla