Durgapuja Donation: ‘সস্তা রাজনৈতিক চটক দেখিয়ে লাভ কী?’, ৮৫ হাজার ফেরানো পুজো কমিটিগুলিকে নিশানা কুণালের

Puja Donation: প্রতি বছর রাজ্য সরকার বিভিন্ন পুজো কমিটিগুলিকে অনুদান দেয়। গত বছর ৭০ হাজার টাকা ছিল। এ বছর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেই টাকার পরিমাণ বাড়িয়ে ৮৫ হাজার করেছেন। এই ঘোষণা নিয়ে প্রথম থেকেই সরব ছিল বিরোধীরা।

Durgapuja Donation: 'সস্তা রাজনৈতিক চটক দেখিয়ে লাভ কী?', ৮৫ হাজার ফেরানো পুজো কমিটিগুলিকে নিশানা কুণালের
কুণাল ঘোষImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Aug 25, 2024 | 10:47 PM

কলকাতা: আরজি করের ঘটনার প্রতিবাদে একের পর এক পুজো কমিটি সরব। প্রতিবাদ হিসাবে রাজ্য সরকারের দেওয়া পুজোর অনুদানের টাকা নিতে অস্বীকার করছে তারা। প্রকাশ্যে তা ঘোষণাও করছে। এই অনুদান ফেরানো নিয়ে সোচ্চার শাসকশিবির। রবিবার এক্স হ্যান্ডেলে জোরাল সুর কুণাল ঘোষের। তিনি লেখেন, ‘যে পুজো মিটি এই ইস্যুর সঙ্গে পুজো মিশিয়ে পুজোর টাকা নেবে না বলছে, তারা এত বছর যা নিয়েছে সবটা ফিরিয়ে দিক।’

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)

এই খবরটিও পড়ুন

প্রতি বছর রাজ্য সরকার বিভিন্ন পুজো কমিটিগুলিকে অনুদান দেয়। গত বছর ৭০ হাজার টাকা ছিল। এ বছর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেই টাকার পরিমাণ বাড়িয়ে ৮৫ হাজার করেছেন। এই ঘোষণা নিয়ে প্রথম থেকেই সরব ছিল বিরোধীরা।

প্রতিবারের মতো এবারও মুখ্যমন্ত্রী অনুদান ঘোষণা করতেই কটাক্ষের বাণ ধেয়ে আসে। কেন এত টাকা পুজো কমিটিকে দেওয়া হবে, তা নিয়ে প্রশ্ন তোলা হয়। এরইমধ্যে আরজি করে ডাক্তার পড়ুয়ার ধর্ষণ-খুনের ঘটনা।

প্রতিবাদে হুগলি, মুর্শিদাবাদ-সহ একাধিক জেলার পুজো কমিটি জানিয়ে দেয়, তারা পুজোর অনুদান নেবে না। বদলে তারা বিচার চায়। আরজি করের নির্যাতিতার পরিবার যাতে বিচার পায় সেই দাবি তোলে। ইতিমধ্যেই কলকাতা পুলিশ একজনকে গ্রেফতারও করেছে। তিনিই মূল অভিযুক্ত। হাইকোর্ট সিবিআইকে তদন্তভার দিয়েছে। সেই তদন্তও চলছে।

তবে একের পর এক পুজো কমিটি অনুদান ফেরানোয় বিরক্ত শাসকশিবির। কুণালের সোশ্যাল পোস্ট সেই বিরক্তিরই প্রকাশ, বলছেন অনেকেই। কুণাল এদিন লেখেন, ‘ওই পুজোর সঙ্গে জড়িতরা রাজ্য সরকারের থেকে নেওয়া সবরকম স্কিম নেবেন না বলে জানান। না হলে শুধু সস্তা রাজনৈতিক চটক দেখিয়ে লাভ কী? RGKar এ দোষীদের মৃত্যুদণ্ড আমরাও চাই।’