Today Weather: বৃষ্টি থেমে আবার কি শীত ফিরছে? নাকি মাঘেই পুরোদমে বসন্ত…

Weather: আজ শুক্রবারও বেশ কিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কিছু জেলায় বিক্ষিপ্ত হালকা বৃষ্টির সম্ভাবনা। শনিবার থেকে কাটবে মেঘ। তবে নতুন ঝঞ্ঝার প্রভাবে ফের মেঘ ঢুকবে দক্ষিণবঙ্গের আকাশে। বৃষ্টি-কুয়াশা-মেঘলা আকাশে চাষে ক্ষতির আশঙ্কা বাড়ছে। চিন্তায় চাষিরা।

Today Weather: বৃষ্টি থেমে আবার কি শীত ফিরছে? নাকি মাঘেই পুরোদমে বসন্ত...
কলকাতার আবহাওয়া। Image Credit source: Pixabay
Follow Us:
| Edited By: | Updated on: Feb 02, 2024 | 9:38 AM

কলকাতা: গত সপ্তাহেও হাড়হিম করা ঠান্ডায় কাঁপছিল কলকাতা-সহ গোটা দক্ষিণবঙ্গ। চলতি সপ্তাহেই শীত কার্যত উধাও। কখনও ঘন কুয়াশা, কখনও মেঘ, এমনকী বৃষ্টিও। তবে হাওয়া অফিসের পূর্বাভাস, আগামী সপ্তাহে ফের পশ্চিমী ঝঞ্ঝা দাপট দেখাতে পারে। ফলে এখনই ঠান্ডা ফেরার আশা নেই দক্ষিণবঙ্গে। বৃহস্পতিবারও বৃষ্টি হয়েছে কলকাতার বিভিন্ন জায়গায়। বৃষ্টিতে ভিজেছে শহরতলি।

আজ শুক্রবারও বেশ কিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কিছু জেলায় বিক্ষিপ্ত হালকা বৃষ্টির সম্ভাবনা। শনিবার থেকে কাটবে মেঘ। তবে নতুন ঝঞ্ঝার প্রভাবে ফের মেঘ ঢুকবে দক্ষিণবঙ্গের আকাশে। বৃষ্টি-কুয়াশা-মেঘলা আকাশে চাষে ক্ষতির আশঙ্কা বাড়ছে। চিন্তায় চাষিরা। শুক্রবার দক্ষিণবঙ্গের কম বেশি সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, কলকাতা, পূর্ব মেদিনীপুর, মুর্শিদাবাদ, নদিয়া, বীরভূম, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমানে বৃষ্টি হতে পারে।

এবার শেষবেলায় ঠান্ডা ভালই ব্যাটিং করেছে। সাধারণত দেখা যায় ২৩ জানুয়ারির পর থেকে কলকাতা-সহ সংলগ্ন জেলাগুলিতে ঠান্ডা কার্যত উধাও হয়ে যায়। তবে এবার সে ছবি একেবারে উল্টো ছিল। বরং ২৩ তারিখের পর থেকে হু হু করে নেমেছে পারদ। স্বাভাবিকের থেকে ২-৩ ডিগ্রি পর্যন্ত নেমেছে তা। চলতি সপ্তাহে অবশ্য তাপমাত্রা বেড়েছে। এবার আবার পশ্চিমী ঝঞ্ঝা কাঁটা। ১৪ ফেব্রুয়ারি সরস্বতী পুজো। অনেকেই মনে করছেন, তার আগেই শীতকে পুরোপুরি বিদায় জানিয়ে প্রকৃতি বসন্তকে স্বাগত জানাতে পারে।