‘ষড়যন্ত্র করে আগুন লাগাচ্ছে তৃণমূল’, বিস্ফোরক অভিযোগে সুজিতকে নিশানা সায়ন্তনের

“দমকল মন্ত্রীর কাজ শুধু সাইরেন বাজানো।”

‘ষড়যন্ত্র করে আগুন লাগাচ্ছে তৃণমূল’, বিস্ফোরক অভিযোগে সুজিতকে নিশানা সায়ন্তনের
ছবি - টিভি নাইন বাংলা
Follow Us:
| Updated on: Jan 14, 2021 | 4:55 PM

জলপাইগুড়ি: দলীয় কর্মসূচিতে এসে জলপাইগুড়িতে বিস্ফোরক মন্তব্য করে গেলেন রাজ্য বিজেপির প্রথম সারির নেতা সায়ন্তন বসু (Sayantan Basu)। অতি সম্প্রতি কলকাতায় যে একাধিক আগুন লাগার ঘটনা ঘটছে তার জন্য তিনি দায়ী করলেন তৃণমূলকেই। সায়ন্তন বসুর অভিযোগ, “মানুষকে বিপদে ফেলে ভোট কেনার চেষ্টা চলছে। তৃণমূলই ইচ্ছাকৃত আগুন লাগাচ্ছে। দমকলও দেরি করে যাচ্ছে, যার ফলে মানুষের বিপদ বাড়ছে, ব্যাপক ক্ষয়ক্ষতিও হচ্ছে।”

এই প্রসঙ্গেই রাজ্যের দমকল মন্ত্রী সুজিত বসুকেও কাঠগড়ায় দাঁড় করিয়েছেন সায়ন্তন। তাঁর বক্তব্য, “দমকল মন্ত্রীর কাজ শুধু সাইরেন বাজানো।” বাগবাজারে বিধ্বংসী আগুনের (Bagbazar Fire) ঘটনার কথা টেনে বিজেপি নেতা বলেন, “দমকল আসতে দেরি হয়েছে। মানুষ বিক্ষোভ দেখিয়েছেন। পশ্চিমবঙ্গের প্রশাসনিক ব্যবস্থাই ভেঙে পড়েছে। বহু ক্ষেত্রেই বিপর্যয় হচ্ছে।

আরও পড়ুন: ‘আমি আছি, ভরসা রাখুন, সব আগের মতো করে দেব’, বাগবাজারে অভয় মমতার

এনডিআরএফ (জাতীয় বিপর্যয় মোকাবিলা দল) না আসলে উদ্ধার কাজই শুরু হয় না। কালও এনডিআরএফ (NDRF)-কে ডাকা উচিত ছিল, এতে ক্ষয়ক্ষতি অনেক কম হত।” রাজ্য সরকার মানুষকে বিপদে ফেলে ভোট কেনার চক্রান্ত করছে, আগুন লাগার ঘটনা স্বাভাবিক নয়, নিশ্চিত ভাবেই ষড়যন্ত্র রয়েছে, এমনই বিস্ফোরক অভিযোগ সায়ন্তন বসুর।

আরও পড়ুন: কীভাবে লাগল আগুন? সূত্র খুঁজতে বাগবাজার বস্তিতে আজ ফরেনসিক টিম

এখানেই শেষ নয়, রাজ্য সরকারের কাজের সমালোচনার সঙ্গে সঙ্গে শাসক দলের শীর্ষ নেতার বিরুদ্ধেও তোপ দেগেছেন সায়ন্তন। নাম না করে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhishek Banerjee) মুম্বইয়ের হাজী মস্তানের সঙ্গে তুলনা করেছেন তিনি। এমনকি অভিষেক নামের সন্ধি বিচ্ছেদ করে বিজেপি নেতার কটাক্ষ, ‘অভিষেককে কী আলাদা করব? নামেই রয়েছে অভি আর শেখ।’