Mamata Banerjee: ‘বাংলা মাকে রক্ষা করার লড়াই একুশে জুলাই’, আগের সন্ধ্যায় বার্তা মমতার

TMC: তৃণমূল কংগ্রেসের তরফে বারবারই বলা হচ্ছে, এনডিএ সরকার এবার আর গতবারের মতো শক্তিশালী নয়। তৃণমূলের দাবি, ইন্ডিয়া জোট ছবিটা ঘুরিয়ে দিতে পারে। ২১ জুলাইয়ের মঞ্চ থেকে অখিলেশ যাদব ও অভিষেক বন্দ্যোপাধ্যায়কে পাশে রেখে মমতা বন্দ্যোপাধ্যায় এ নিয়ে কোনও বার্তা দেন কি না নজর থাকছে সেদিকেও।

Mamata Banerjee: 'বাংলা মাকে রক্ষা করার লড়াই একুশে জুলাই', আগের সন্ধ্যায় বার্তা মমতার
মমতা বন্দ্যোপাধ্যায় সমাবেশস্থলে। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 20, 2024 | 7:48 PM

কলকাতা: প্রতি বছরই ২১ জুলাইয়ের আগের বিকালে ধর্মতলায় সমাবেশস্থলে যান তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এবারও তার অন্যথা হল না। শনিবার সন্ধ্যার কিছু আগেই শেষবেলার প্রস্তুতি দেখতে শহিদ দিবসের সমাবেশস্থল পরিদর্শনে যান তিনি। তৃণমূল নেত্রীর সঙ্গে রয়েছেন মালা রায়,  সুব্রত বক্সি, চন্দ্রিমা ভট্টাচার্য, সায়নী ঘোষ, মদন মিত্র, ফিরহাদ হাকিমরা, অরূপ বিশ্বাস, অনন্যা বন্দ্যোপাধ্যায়রা।

এদিন মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “বাংলা মা কে রক্ষা করার লড়াই একুশে জুলাই। বাংলা রক্ষা, বাংলার অস্তিত্ব রক্ষার লড়াই। সকলে মাথা ঠান্ডা করে আসবেন। বাস যেন জোরে না চালায়। ওদের ১৫ দিন আগে বলেছিলাম ট্রেন যেন বাতিল না করা হয়।” এবারের ২১ জুলাইয়ের সভামঞ্চ রাজ্য রাজনীতির জন্য তো বটেই জাতীয় রাজনীতির পরিপ্রেক্ষিতেও বড় বার্তার মঞ্চ হতে পারে বলেই মনে করছে রাজনৈতিক মহল। এখনও অবধি যা খবর, সমাজবাদী পার্টি নেতা অখিলেশ যাদব থাকতে পারেন রবিবার ২১ জুলাইয়ের মঞ্চে।

তৃণমূল কংগ্রেসের তরফে বারবারই বলা হচ্ছে, এনডিএ সরকার এবার আর গতবারের মতো শক্তিশালী নয়। তৃণমূলের দাবি, ইন্ডিয়া জোট ছবিটা ঘুরিয়ে দিতে পারে। ২১ জুলাইয়ের মঞ্চ থেকে অখিলেশ যাদব ও অভিষেক বন্দ্যোপাধ্যায়কে পাশে রেখে মমতা বন্দ্যোপাধ্যায় এ নিয়ে কোনও বার্তা দেন কি না নজর থাকছে সেদিকেও।

এদিন সমাবেশস্থলে দলের একাধিক নেতা ছিলেন। ছিলেন তরুণ মুখ থেকে জেলার প্রবীণ নেতারাও। মমতা বন্দ্যোপাধ্যায়ের পায়ে হাত দিয়ে প্রণাম করেন দেবাংশু ভট্টাচার্য। আইটি সেলকে আরও সক্রিয় হতে বলেন দলের সুপ্রিমো। মমতা দেবাংশুকে বলেন, “তুই ভাল লড়েছিস। সব দখল হয়ে গিয়েছিল। ছাব্বিশে এর শোধ তুলতে হবে।”