Vice Chancellor Recruitment: উপাচার্য নিয়োগে হয়ে গেল প্রথম দিনের ইন্টারভিউ, ডাক পেলেন না শান্তা দত্ত

Vice Chancellor Recruitment: শান্তার পাশাপাশি গৌড়বঙ্গ, কল্যাণী, কাজী নজরুল, বারাসত রাষ্ট্রীয়, পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের পাঁচ প্রাক্তন উপাচার্যের নাম ইন্টারভিউ তালিকায় নেই বলেই খবর। তাঁদের মধ্যে আছেন পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য দেবকুমার মুখোপাধ্যায়।

Vice Chancellor Recruitment: উপাচার্য নিয়োগে হয়ে গেল প্রথম দিনের ইন্টারভিউ, ডাক পেলেন না শান্তা দত্ত
শান্তা দত্তImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 18, 2024 | 9:53 PM

কলকাতা: রাজ্যের সরকারি সাহায্যপ্রাপ্ত বিশ্ববিদ্যালয়গুলিতে স্থায়ী উপাচার্য নিয়োগের জন্য শুক্রবার ইন্টারভিউ শুরু হয়। সুুপ্রিম কোর্টের তৈরি করে দেওয়া সার্চ কমিটি ইন্টারভিউ করে। কিন্তু উল্লেখযোগ্যভাবে ডাক পাননি রাজ্যপাল ঘনিষ্ঠ উপাচার্য শান্তা দত্ত। মূলত সিধু কানু বিশ্ববিদ্যালয় ও কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগের জন্য ইন্টারভিউ হয়।

শান্তার পাশাপাশি গৌড়বঙ্গ, কল্যাণী, কাজী নজরুল, বারাসত রাষ্ট্রীয়, পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের পাঁচ প্রাক্তন উপাচার্যের নাম ইন্টারভিউ তালিকায় নেই বলেই খবর। তাঁদের মধ্যে আছেন পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য দেবকুমার মুখোপাধ্যায়।

রাজ্যের বিশ্ববিদ্যালয়গুলিতে উপাচার্য নিয়োগ নিয়ে রাজ্য-রাজ্যপাল সংঘাত দীর্ঘদিনের। জল গড়ায় সুপ্রিম কোর্ট পর্যন্তও। পরে সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী প্রাক্তন প্রধান বিচারপতি উদয় উমেশ ললিতের নেতৃত্বে সার্চ-কাম-সিলেকশন কমিটি গঠন করা হয়। সুপ্রিম কোর্টের নির্দেশ অনুযায়ী প্রাক্তন প্রধান বিচারপতি উদয় উমেশ ললিতের নেতৃত্বে সার্চ-কাম-সিলেকশন কমিটি। তার মধ্যে ৫০০ জনকে বাছাই করা হয়েছে।