Weather Report: বঙ্গোপসাগরে নিম্নচাপের ভ্রুকুটি, দক্ষিণবঙ্গের ১০ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস

Weather Report: ৬ ঘন্টার মধ্যে আরও শক্তি বাড়াবে এই নিম্নচাপ। শুক্রবার সকালের মধ্যেই বাংলা, বাংলাদেশ উপকূলে গভীর নিম্নচাপে পরিণত হওয়ার কথা। বৃহস্পতিবারই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের ৯ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

TV9 Bangla Digital

| Edited By: Tapasi Dutta

Aug 19, 2022 | 6:57 PM

কলকাতা: আগামী ২৪ ঘণ্টায় উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপের পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। জন্মাষ্টমীতে দুর্যোগের আশঙ্কা। শুক্রবার অতি ভারী বৃষ্টির সম্ভাবনায় দক্ষিণবঙ্গে জারি হয়েছে দু’দিনের কমলা সতর্কতা। উত্তর পূর্ব বঙ্গোপসাগর ও পূর্ব মধ্য বঙ্গোপসাগর অর্থাৎ বাংলাদেশ এবং মায়ানমার সীমান্তে এই নিম্নচাপ তৈরি হয়েছে। এই নিম্নচাপের অভিমুখ হবে উত্তর-পশ্চিম দিকে। আগামী ৬ ঘণ্টার মধ্যে আরও শক্তি বাড়াবে এই নিম্নচাপ। শুক্রবার সকালের মধ্যেই বাংলা, বাংলাদেশ উপকূলে গভীর নিম্নচাপে পরিণত হওয়ার কথা। বৃহস্পতিবারই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের ৯ জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামিকাল অতি ভারী বৃষ্টির সতর্কতা দঃ ২৪ পরগণা এবং দুই মেদিনীপুরে। দুই মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, ঝাড়গ্রাম, বাঁকুড়া,পুরুলিয়ায় বৃষ্টির দাপট থাকবে। এছাড়া পশ্চিম ও পূর্ব বর্ধমানে ভারী বৃষ্টি হতে পারে। শুক্রবার রাতের দিকে ভারী বৃষ্টি শুরু হওয়ার কথা। শনিবার বিকেলের দিকে বৃষ্টির দাপট কমবে।

এই নিম্নচাপের কারণে মৎস্যজীবী ও পর্যটকদের পরামর্শ দিয়েছে আবহাওয়া দফতর। ১৯ ও ২০ অগস্ট অর্থাৎ শুক্র ও শনিবার সমুদ্রে মাছ ধরতে নিষেধ করা হয়েছে মৎস্যজীবীদের। যাঁরা ইতিমধ্যেই গভীর সমুদ্রে মাছ ধরতে গিয়েছেন, তাঁদের বৃহস্পতিবার সন্ধ্যের মধ্যে পাড়ে ফিরে আসতে বলা হয়েছে। তবে কৃষকদের জন্য রয়েছে সুখবর। নিম্নচাপের বৃষ্টিতে আমন ধানের চারা রোপনে আরও গতি আসতে পারে।

Follow us on

Click on your DTH Provider to Add TV9 Bangla