Today Weather Update: সোমে অশনি সঙ্কেত, মঙ্গলে ‘অমঙ্গল’, বৃষ্টিতে ভাসবে বাংলা!

Bengal Weather Forecast: দেশে ফের সক্রিয় পশ্চিমী ঝঞ্ঝা। এই পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবেই সম্প্রতি বৃষ্টি হয়েছে দিল্লিতে। এ রাজ্যেও সেই পশ্চিমী ঝঞ্ঝার জেরেই বৃষ্টি হবে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের। সোমবার রাজ্যের ৯ জেলায় বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের পাঁচ জেলার পাশাপাশি মুর্শিদাবাদ, নদিয়া, পশ্চিম বর্ধমানে এবং বীরভূমে হালকা বৃষ্টি হতে পারে। মঙ্গলে পাঁচ জেলায় বৃষ্টির পূর্বাভাস।

Today Weather Update: সোমে অশনি সঙ্কেত, মঙ্গলে 'অমঙ্গল', বৃষ্টিতে ভাসবে বাংলা!
ফের বৃষ্টিImage Credit source: facebook
Follow Us:
| Edited By: | Updated on: Feb 05, 2024 | 9:31 AM

কলকাতা: মাঘ মাসে ফের বৃষ্টির ভ্রুকূটি পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায়। এর জেরে ফের ফের শীতের অনুভূতি কমবে বঙ্গে। সর্বনিম্ন তাপমাত্রাও এক ধাপে অনেকটা বেড়ে যাওয়ার পূর্বাভাস দিয়েছে আলিপুর আলিআবহওয়া দফতর। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা কুড়ির কোঠায় পৌঁছে যাওয়ার কথাও শোনা গিয়েছে হাওয়া অফিসের তরফে। বাংলার বিভিন্ন জেলায় বৃষ্টির পূর্বভাস থাকলেও কলকাতাতে ছিঁটেফোটা বৃষ্টির হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। তবে আগামী ২ দিন মহানগরীর আকাশ মেঘলা থাকবে। সেই সঙ্গে কুয়াশায় ঢাকবে কল্লোলিনী কলকাতা।

দেশে ফের সক্রিয় পশ্চিমী ঝঞ্ঝা। এই পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবেই সম্প্রতি বৃষ্টি হয়েছে দিল্লিতে। এ রাজ্যেও সেই পশ্চিমী ঝঞ্ঝার জেরেই বৃষ্টি হবে বলে পূর্বাভাস আবহাওয়া দফতরের। সোমবার রাজ্যের ৯ জেলায় বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের পাঁচ জেলার পাশাপাশি মুর্শিদাবাদ, নদিয়া, পশ্চিম বর্ধমানে এবং বীরভূমে হালকা বৃষ্টি হতে পারে। তবে রাজ্যের জেলাগুলিতে কুয়াশার প্রভাব থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। মঙ্গলবারও দক্ষিণবঙ্গে বৃষ্টি হতে পারে। দুই মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা এবং দার্জিলিং-কালিম্পঙে বৃষ্টি হতে পারে মঙ্গলবার।

একের পর এক পশ্চিমী ঝঞ্ঝার জেরে বাংলায় শীতের দাপট অনেকটাই কমেছে। উত্তুরে হাওয়া এখন পথভ্রষ্ট। এই পরিস্থিতিতে তাপমাত্রা বাড়তে পারে রাজ্যে। গত ২৪ ঘণ্টায় কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৮.৬ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬.১ ডিগ্রি সেলসিয়াস। কলকাতার এই সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রির উপরে চলে যেতে পারে বলে পূর্বভাস হাওয়া অফিসের।