আজ কলকাতা-সহ দক্ষিণবঙ্গে শৈত্যপ্রবাহের সতর্কতা, এক ধাক্কায় নামল পারদও

বিদায়বেলায় ভালই খেলা দেখাচ্ছে শীত। আজ ও আগামিকাল দক্ষিণবঙ্গের একাধিক জেলায় শৈত্যপ্রবাহের সতর্কতা জারি করেছে হাওয়া অফিস।

আজ কলকাতা-সহ দক্ষিণবঙ্গে শৈত্যপ্রবাহের সতর্কতা, এক ধাক্কায় নামল পারদও
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 02, 2021 | 1:08 PM

কলকাতা: রাজ্যজুড়ে শৈত্য প্রবাহের সতর্কতা। আবহাওয়া দফতর জানিয়েছে, মঙ্গলবার উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণবঙ্গের একাধিক জেলায় শৈত্য প্রবাহের পরিস্থিতি রয়েছে। সকাল থেকেই কনকনে হাওয়া। তাপমাত্রাও স্বাভাবিকের থেকে চার ডিগ্রি কম।

মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১১.৫ ডিগ্রি সেলসিয়াস। সোমবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২২.৯ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে যা চার ডিগ্রি কম। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৮ শতাংশ।

আরও পড়ুন: পোর্টাল-বিভ্রাটের মধ্যেই দ্বিতীয় দফার টিকাকরণে জোর কেন্দ্রের, মেপে পা রাজ্যের

বিদায়ের আগে ভালই খেলা দেখাচ্ছে শীত। কিছুদিন আগেও যে দক্ষিণবঙ্গে পিঠ দেখাতে শুরু করেছিল শীত, এবার সেখানেই শৈত্যপ্রবাহের সতর্কতা। এমনকি কলকাতায় পর্যন্ত সে পরিস্থিতি তৈরি হয়েছে। এ ছাড়াও মুর্শিদাবাদ, বীরভূম, দুই ২৪ পরগনা, দুই বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া, ঝাড়গ্রাম ও দুই মেদিনীপুরেও হিমশীতল হাওয়ার দাপট অনুভূত হতে পারে।

উত্তরবঙ্গের মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং কোচবিহারে ঘন কুয়াশার দাপট। একইসঙ্গে মালদহ, দুই দিনাজপুর ও আলিপুরদুয়ারে শৈত্যপ্রবাহের সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। এ সপ্তাহের শেষে বৃষ্টিরও পূর্বাভাস রয়েছে দার্জিলিং, কালিম্পঙে।