কনকনে হাওয়া, ঘন কুয়াশায় মোড়া আলসে রবিবার

হাওয়া অফিস জানিয়েছে, সোমবার থেকে তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী হতে শুরু করবে।

কনকনে হাওয়া, ঘন কুয়াশায় মোড়া আলসে রবিবার
সকাল ৬টা ১৫। রুবি মোড় ঢেকেছে কুয়াশায়।
সায়নী জোয়ারদার

|

Jan 24, 2021 | 8:35 AM

কলকাতা: সকাল থেকে ঘন কুয়াশায় ঢাকা কলকাতা। সঙ্গে কনকনে হাওয়া। আবহাওয়া দফতর বলছে, রবিবার দিনভর এমনটাই চলবে। সোমবার থেকে বাড়বে তাপমাত্রা।

শীতের শেষবেলায় কুয়াশার দাপট বেড়েছে। গত দু’ তিনদিন ধরে মহানগর-সহ বিভিন্ন জেলাতে বেলা অবধি কুয়াশার জের দেখা যাচ্ছে। সঙ্গে হিমেল হাওয়া। যদিও হাওয়া অফিস বলছে, সোম-মঙ্গলবার পরিস্থিতিতে বদল আসবে। তাপমাত্রা চড়বে। আগামী দু’ দিনে ৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে তাপমাত্রা। তবে রবিবার দিনভর চাগিয়ে খেলবে শীত।

কলকাতায় রবিবার সকালের সর্বনিম্ন তাপমাত্রা ১৪ ডিগ্রি সেলসিয়াস। শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৩ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে যা ৩ ডিগ্রি কম। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৯ শতাংশ। পশ্চিমবঙ্গ, ঝাড়খন্ড, ওড়িশাতে দিনভর হালকা থেকে মাঝারি কুয়াশার পূর্বাভাস রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম ও উত্তর ২৪ পরগনায় ঘন কুয়াশার সর্তকতা। দৃশ্যমানতা ৫০ মিটারের কাছাকাছি নেমে যেতে পারে।

কুয়াশার কারণে দমদম বিমানবন্দরে বিমান পরিষেবা ব্যাহত হয়েছে রবিবার। দৃশ্যমানতা কম থাকায় বেশ কয়েকটি বিমান ছাড়তে দেরি হয়েছে। পাশাপাশি ঘন কুয়াশার চাদরে বিশ্ববাংলা সরণি, সল্টলেক, রাজারহাট, ভিআইপি রোড, রুবি মোড়-সহ শহরের একাধিক জায়গা। একই ছবি পশ্চিম বর্ধমানের দুর্গাপুর, উত্তর ২৪ পরগনায় বনগাঁ, বারাসত, বনগাঁ, বারাসত, হাবড়া, অশোকনগরে। এমনিতেই রবিবারের সকাল, রাস্তায় গাড়ি-ঘোড়া কম। তার উপর কুয়াশার কারণে যানবাহনের গতিও ধীর।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla