Today Weather Update: ঠান্ডা এবার হাড় কিপটে, কনকনে হাওয়া বইলেও শীতের থিতু হওয়ার লক্ষণই নেই

Weather: ১৭ থেকে ১৮ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছবে কলকাতার তাপমাত্রা। ৪ জানুয়ারি বুধবার থেকে ৬ জানুয়ারি পর্যন্ত পশ্চিমাঞ্চলে বিক্ষিপ্ত হালকা বৃষ্টিরও পূর্বাভাস রয়েছে। ভরা পৌষে শীতের এমন কৃপণতা অবাক করছে। ২৫ ডিসেম্বর থেকে তাপমাত্রা ক্রমাগত ঊর্ধ্বমুখী থেকেছে। বর্ষবরণের রাতেও মুঠো খোলেনি শীত।

Follow Us:
| Edited By: | Updated on: Jan 02, 2024 | 10:22 AM

কলকাতা: হাড় কাঁপানোর বদলে এবার যেন ঠান্ডা হাড় কিপটে। ডিসেম্বরের শেষ সপ্তাহে আচমকাই শীত উধাও দক্ষিণবঙ্গের সিংহভাগ জেলা থেকে। কলকাতা তো বটেই। তবে নতুন বছরের দ্বিতীয় দিনে কিছুটা ঘুরল পরিস্থিতি। সান্ত্বনার শীত কলকাতায়। মঙ্গলবার ১৫.৫ ডিগ্রি সেলসিয়াস মহানগরের তাপমাত্রা। তবে একইসঙ্গে হাওয়া অফিস শুনিয়ে রেখেছে, এ হাওয়া খুব বেশিদিনের নয়। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে ফের তাপমাত্রা বাড়ার ইঙ্গিত দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

১৭ থেকে ১৮ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছবে কলকাতার তাপমাত্রা। ৪ জানুয়ারি বুধবার থেকে ৬ জানুয়ারি পর্যন্ত পশ্চিমাঞ্চলে বিক্ষিপ্ত হালকা বৃষ্টিরও পূর্বাভাস রয়েছে। ভরা পৌষে শীতের এমন কৃপণতা অবাক করছে। ২৫ ডিসেম্বর থেকে তাপমাত্রা ক্রমাগত ঊর্ধ্বমুখী থেকেছে। বর্ষবরণের রাতেও মুঠো খোলেনি শীত।

তবে ১ জানুয়ারি থেকে আবারও উত্তুরে হাওয়া মালুম হচ্ছে। বিশেষ করে রাতের দিকে এবং ভোরের দিকে বইছে ঠান্ডা হাওয়া। তাতেই দিনের তাপমাত্রা নামছে। মাঝে কয়েকদিন ঝঞ্ঝার কারণে বাধাপ্রাপ্ত হচ্ছিল উত্তুরে হাওয়া। বাড়ছিল তাপমাত্রাও। গত দু’দিনে আবারও পারাপতন। তবে এ নিয়ে খুব উৎফুল্ল হওয়ার কারণ নেই। কারণ, এখনই জাঁকিয়ে শীতের কোনও পূর্বাভাস নেই। ক্ষণস্থায়ী এই আবহাওয়া। আবারও বাড়বে তাপমাত্রা।