Weather Update: কনকনে ঠান্ডার দোসর এবার বৃষ্টি, জেনে নিন আপনার জেলায় বৃষ্টি হবে কি না

Weather: হাওয়া অফিসের পূর্বাভাস, আপাতত ইতি পড়তে চলেছে জাঁকিয়ে শীতে। দ্রুত হাওয়া বদলের সম্ভাবনার কথা শুনিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। শুধু তাই নয়, রয়েছে বৃষ্টিরও পূর্বাভাস। আজ মঙ্গলবার থেকেই বৃষ্টির সম্ভাবনা পাহাড়-উপকূলে। বুধবার ও বৃহস্পতিবার সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

Follow Us:
| Edited By: | Updated on: Jan 16, 2024 | 3:21 PM

কলকাতা: সংক্রান্তির আগে থেকে হঠাৎই হাওয়া বদল বঙ্গে। জাঁকিয়ে শীত পড়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। পশ্চিমাঞ্চল তো কাঁপছেই, কলকাতা-সহ শহরতলির অবস্থা একইরকম। ভোরের দিকে কিংবা সন্ধ্যার পর কুয়াশা ঢাকছে চারপাশ। আকাশও মেঘলা। কখনও সখনও রোদের উঁকি। সকলেই বলছেন, ঠান্ডাটা একটু কমলে ভাল হয়।

হাওয়া অফিসের পূর্বাভাস, আপাতত ইতি পড়তে চলেছে জাঁকিয়ে শীতে। দ্রুত হাওয়া বদলের সম্ভাবনার কথা শুনিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। শুধু তাই নয়, রয়েছে বৃষ্টিরও পূর্বাভাস। আজ মঙ্গলবার থেকেই বৃষ্টির সম্ভাবনা পাহাড়-উপকূলে।

বুধবার ও বৃহস্পতিবার সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। শীতের বৃষ্টিতে আলু ও সব্জি চাষে ক্ষতির আশঙ্কা রয়েছে। পশ্চিমী ঝঞ্ঝা ও উচ্চচাপ বলয়ের জেরে সাগর থেকে জলীয় বাষ্প ঢুকছে। ফলে আজ থেকে রাতের তাপমাত্রা বাড়তে থাকবে। ২০ জানুয়ারি পর্যন্ত তাপমাত্রা কমার আশা নেই।

এদিকে ঘন কুয়াশার কারণে রাত আড়াইটে নাগাদ গঙ্গাসাগরগামী একটি ভেসেল পুণ্যার্থীদের নিয়ে কচুবেড়িয়াতে আসার পথে মুড়িগঙ্গার চরে আটকে যায়। ঘটনাস্থলে জাতীয় বিপর্যয় মোকাবিলা দলের সদস্যরা পৌঁছন। পরে উপকূলরক্ষী বাহিনীর হোভারক্রাফ্ট ও স্পিড বোট ঘটনাস্থলে পৌঁছে যাত্রীদের উদ্ধারের চেষ্টা চালাচ্ছে। অন্যদিকে এদিন ভোর থেকে ঘন কুয়াশায় ঢাকা পশ্চিমাঞ্চলের জেলাগুলিও। বাঁকুড়ায় দৃশ্যমানতা কম থাকায় ট্রেন ও সড়কপথে যানবাহন চলাচল ধীর গতিতে হচ্ছে।

  • মঙ্গলবার বৃষ্টি হবে

দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, দার্জিলিং, কালিম্পংয়ে হালকা বৃষ্টি।

  • বুধবার ও বৃহস্পতিবার বৃষ্টি হবে

কলকাতা, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, নদিয়া, হাওড়া, হুগলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি। বাকি জেলায় হালকা বৃষ্টি।

  • শুক্রবার বৃষ্টি হবে

দক্ষিণবঙ্গের সব জেলায় হালকা বৃষ্টি।