Weather Update: তবে কি শীত বিদায় নিচ্ছে? আবহাওয়াবিদরা অবশ্য বলছেন অন্য কথা

Weather Update: আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী,   বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প প্রবেশের ফলে গত ২৪ ঘণ্টায় পশ্চিমের জেলা এবং উত্তরবঙ্গের জেলার রাতের তাপমাত্রা অনেকটাই বেড়ে গিয়েছে।

Weather Update: তবে কি শীত বিদায় নিচ্ছে? আবহাওয়াবিদরা অবশ্য বলছেন অন্য কথা
আবার বাড়বে তাপমাত্রা?Image Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Feb 05, 2024 | 4:57 PM

কলকাতা:  বাড়ছে রাতের তাপমাত্রা। সকালে অনেকটা সময় পর্যন্ত থাকছে কুয়াশা। তাহলে কি শীত বিদায় নিচ্ছে?  আবহাওয়াবিদরা বলছেন,  অবশ্য অন্য কথা।  নতুন পশ্চিমী ঝঞ্ঝার জেরে আবার বৃষ্টির সম্ভাবনা। সোমবারই রাজ্যের ৯ জেলায় হালকা বৃষ্টির পূর্বাভাস। মঙ্গলেও ৫ জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উপকূলেও বেশি বৃষ্টির ইঙ্গিত। অর্থাৎ ধাক্কা শীতে, দিন-রাতের তাপমাত্রা বাড়বে। ফের কুড়ির কোঠায় পৌঁছবে কলকাতার রাতের তাপমাত্রা। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী,   বঙ্গোপসাগর থেকে জলীয় বাষ্প প্রবেশের ফলে গত ২৪ ঘণ্টায় পশ্চিমের জেলা এবং উত্তরবঙ্গের জেলার রাতের তাপমাত্রা অনেকটাই বেড়ে গিয়েছে।

আজ নদিয়া পশ্চিম বর্ধমান বীরভূম মুর্শিদাবাদে হালকা বৃষ্টি সম্ভাবনা। মঙ্গলবার কয়েকটা জায়গায় মেঘলা আকাশ থাকবে। মঙ্গলবারের পর থেকে আগামী ১১ তারিখ পর্যন্ত শুষ্ক আবহাওয়া থাকবে। আগামী তিনদিন রাতের তাপমাত্রা একই থাকবে কমবে না। ৯ তারিখ থেকে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৬ ডিগ্রি সেলসিয়াস। আগামী কয়েক দিন কলকাতার তাপমাত্রা ১৯ থেকে ২০ আশেপাশে থাকবে। ৯ তারিখ থেকে রাতের তাপমাত্রা সামান্য কমার সম্ভাবনা রয়েছে। আগামী দু-তিন দিন সকালে কুয়াশার দাপট থাকবে। দার্জিলিং কালিম্পঙে আগামী ৫ ও  ৬ তারিখ হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তারপরে ১১ তারিখ পর্যন্ত উত্তরবঙ্গে আবহাওয়াও শুষ্ক থাকবে।