Anupam Hazra on BJP leader Resignation: পর পর পদত্যাগ, বিজেপির সৌমিত্র খাঁয়ের পর এবার বিস্ফোরক অনুপম হাজরা

Bengal BJP: শনিবারই বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ বলেছেন, 'আমাদের গাফিলতি আছে'। রবিবার মুর্শিদাবাদের নেতা তথা রাজ্য সম্পাদক গৌরীশঙ্কর ঘোষ পদ ছেড়েছেন। পদ ছেড়েছেন দুই রাজ্য কর্মসমিতির সদস্যও।

Anupam Hazra on BJP leader Resignation: পর পর পদত্যাগ, বিজেপির সৌমিত্র খাঁয়ের পর এবার বিস্ফোরক অনুপম হাজরা
বিজেপি নেতা অনুপম হাজরা। ছবি ফেসবুক।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 17, 2022 | 3:39 PM

কলকাতা: সৌমিত্র খাঁয়ের (Soumitra Khan) পর এবার বিস্ফোরক অনুপম হাজরা (Anupam Hazra)। রাজ্য নেতৃত্বকে ফেসবুকে তোপ দাগলেন বিজেপির (BJP) এই নেতা। তাঁর বক্তব্য, কেন এতজন নেতা একসঙ্গে ইস্তফা দিলেন তা রাজ্য বিজেপির বিশ্লেষণ করা উচিৎ। এদিন ফেসবুকে অনুপম লেখেন, ‘কেন এতগুলো ইস্তফা একসঙ্গে, সেটা রাজ্য বিজেপির খুব গুরুত্ব সহকারে বিচার-বিশ্লেষণ করা উচিত। আমি যতদূর জানি গৌরীশঙ্করবাবু একজন ভালো সংগঠক। যাদের এতদিন গুরুত্ব দেওয়া হল, তারা সব দল ছেড়ে চলে গেছে, আর যারা এতদিন মাটি কামড়ে পড়েছিল, তারা ইস্তফা দিচ্ছে।’ শনিবার দুই উপনির্বাচনে বঙ্গ বিজেপির মুখ থুবড়ে পড়ার পরই দলের অন্দরে ঢাক গুড় গুড় শুরু। দু’বারের জেতা আসানসোল লোকসভা কেন্দ্র যেমন খোয়াতে হয়েছে বিজেপিকে। তেমনই বালিগঞ্জে জমানত জব্দ পর্যন্ত হয়েছে রাজ্যের প্রধান বিরোধী দলের। বালিগঞ্জে বামেদের থেকেও যোজন দূরে বিজেপি। এই ফল নিয়ে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার যতই ‘সংখ্যালঘু ভোট’ কিংবা ‘উপনির্বাচনের ফলে কিছুই যায় আসে না’র কথা বলুন না কেন, দিনভর যারা ময়দানে নেমে সংগঠন করেন তাঁদের কাছে এই ফল যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই দাবি দলের অন্দরের একাংশের। শনিবারই বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ বলেছেন, ‘আমাদের গাফিলতি আছে’। রবিবার মুর্শিদাবাদের নেতা তথা রাজ্য সম্পাদক গৌরীশঙ্কর ঘোষ পদ ছেড়েছেন। পদ ছেড়েছেন দুই রাজ্য কর্মসমিতির সদস্যও। এবার সংগঠন নিয়ে সরব হলেন অনুপম হাজরাও।

টিভি নাইন বাংলাকে অনুপম হাজরা জানান, “মাঝেমধ্যেই দেখি বঙ্গ বিজেপির বিভিন্ন নেতার হতাশা, খারাপ লাগা সোশাল মিডিয়ায় ভেসে ওঠে। আজ সকালে দেখলাম তিন তিনজন নেতা ইস্তফা দিয়েছেন। তার মধ্যে একজন আছেন সম্ভবত রাজ্য সম্পাদক, গৌরীশঙ্করবাবু। বাকি দু’জনের সম্পর্কে খুব একটা না জানলেও আমি জানি গৌরীবাবু মুর্শিদাবাদের মতো জায়গায় বিজেপির সংগঠনকে যথেষ্ট শক্তিশালী করেছেন। এই মানুষগুলোর মতো যাঁরা মাটি কামড়ে লড়াই করেন বা মাটি কামড়ে বিজেপির সংগঠন শক্তিশালী করেছেন এক সময় সেই মানুষগুলো যখন ইস্তফা দেন, তখন তা সংগঠনের পক্ষে একটা বড় ধাক্কা।”

অনুপমের দাবি, পুরনো কর্মীদের আগেও হতাশায় ভুগতে দেখা গিয়েছে। একইসঙ্গে অনুপমের ক্ষোভ, “আমাদের মতো যারা অসময়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন, অর্থাৎ ২০১৯ নাগাদ যখন মানুষ বিজেপিতে যোগ দিতে ভয় পেত, দশবার ভাবত, সে সময় আমরা বিজেপিতে এসেছিলাম। আমরা আন্দোলন করতাম যখন বাকিদের দেখা যেত না। কারণ, তখন বিজেপিতে কেউ নেই।” কিন্তু এখন বহু মানুষের ভিড় দলে। সেই ভিড়ে পুরনো মুখগুলো কেন হারিয়ে যাচ্ছে, সেই বিশ্লেষণ বিজেপির করা উচিৎ বলেই মনে করেন অনুপম হাজরা।

আরও পড়ুন: Attempt to Murder: বিয়ের পর থেকেই স্বামীর এমন স্বভাব, হাত মেলান দেওরও… থানায় বিস্ফোরক তরুণী বধূ