Upper Primary Level: কর্মশিক্ষা, শারীরশিক্ষা চাকরি প্রার্থীদের নিয়োগ প্রক্রিয়া শুরু, ঘোষণা কাউন্সেলিংয়ের দিনক্ষণ

Recruitment: আগামী ১০ নভেম্বর ও ১১ নভেম্বর কর্মশিক্ষার কাউন্সেলিং হবে। ১২ নভেম্বর ও ১৪ নভেম্বর শারীরশিক্ষার কাউন্সেলিং।

Upper Primary Level: কর্মশিক্ষা, শারীরশিক্ষা চাকরি প্রার্থীদের নিয়োগ প্রক্রিয়া শুরু, ঘোষণা কাউন্সেলিংয়ের দিনক্ষণ
সিবিআই-এর চার্জশিটে আরও বিস্ফোরক তথ্য
Follow Us:
| Edited By: | Updated on: Oct 14, 2022 | 8:22 PM

কলকাতা: সুপারনিউমেরারি পোস্টে শারীরশিক্ষা (Physical Education) ও কর্মশিক্ষা (Work Education) চাকরিপ্রার্থীদের নিয়োগ প্রক্রিয়া শুরু করল ওয়েস্ট বেঙ্গল সেন্ট্রাল স্কুল সার্ভিস কমিশন। শুক্রবার এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে কমিশন। আগামী ১০ নভেম্বর ও ১১ নভেম্বর কর্মশিক্ষার কাউন্সেলিং হবে। ১২ নভেম্বর ও ১৪ নভেম্বর শারীরশিক্ষার কাউন্সেলিং। অ্যাসিস্ট্যান্ট টিচার পদে এই নিয়োগ হবে। এসএসসি আগেই ১৪০৯ জন শারীরশিক্ষা ও কর্মশিক্ষা প্রার্থীকে চাকরি দেবে বলেছিল। সেই নিয়োগের জন্য কাউন্সেলিং শুরু হচ্ছে কালীপুজোর পর।

প্রসঙ্গত, এসএসসির কর্মশিক্ষা ও শারীরশিক্ষার চাকরিপ্রার্থীরা দু’দিন আগেই সল্টলেক আচার্য সদনের সামনে জমায়েত করেন। দাবি তোলেন, কোনওরকম আইনি জটিলতা না থাকা সত্ত্বেও তাঁদের নিয়োগ করা হচ্ছে না। এসএসসি যুব ছাত্র অধিকার মঞ্চ কর্মশিক্ষা ও শারীরশিক্ষার পক্ষ থেকে আচার্য সদনের সামনে ১০০ জন সেদিন জমায়েত করেন।

তাঁরা জানান, কোনওরকম আইনি জটিলতা নেই। তারপরও নিয়োগ করা হচ্ছে না। তাঁদের বক্তব্য ছিল, এর আগেও তাঁরা বহুবার শিক্ষা দফতরের বিভিন্ন আধিকারিকের সঙ্গে দেখা করেছেন। পুজোর আগে নিয়োগ প্রক্রিয়া হবে বলা হলেও তা হয়নি। এরপরই আচার্য সদনের সামনে জমায়েত করেন তাঁরা। চেয়ারম্যানের সঙ্গে দেখা করে একটি স্মারকলিপিও জমা দেন।

মেধা তালিকায় নাম থাকলেও চাকরি না পাওয়ার অভিযোগ তুলে ধর্মতলায় গান্ধীমূর্তির পাদদেশে এসএলএসটি চাকরি প্রার্থীরা যেমন দীর্ঘদিন ধরে আন্দোলন চালাচ্ছেন, একইভাবে ধর্মতলার মোড়ে মাতঙ্গিনী হাজরার মূর্তির পাদদেশে অবস্থানে বসেন শারীরশিক্ষা, কর্মশিক্ষার চাকরি প্রার্থীরাও। ২০১৬ সালে পাশ করেছেন এরকম হাজারের বেশি চাকরি প্রার্থী আন্দোলনে নামেন। তাঁদের নাম প্যানেলে রয়েছে, অথচ তাঁদের নিয়োগ দেওয়া হচ্ছে না বলে অভিযোগ তোলেন। এবার কমিশন বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দিল নিয়োগ প্রক্রিয়া শুরু হচ্ছে। আর এই নিয়োগের প্রথম ধাপ কাউন্সেলিংয়ের দিনক্ষণও ঘোষণা করল তারা।